Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৪, ৬ জুলাই ২০২৪

প্রিন্ট:

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

ছবি- সংগৃহীত

মাদারীপুরের শিবচরে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে। শনিবার সকালে শিবচরে বিশ্ববিদ্যালয় নির্মাণের জায়গা পরিদর্শনে গিয়ে এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। 

আইনমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে প্রথম একটা আইন বিশ্ববিদ্যালয় হবে। যেটার নাম হবে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়টি করা হবে শিবচরে।

তিনি বলেন, শিবচরে একটি ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি নির্মাণের জন্য জমি অধিগ্রহণের কাজ চলমান রয়েছে। শিবচরে বিচার বিভাগ থেকে দুটি প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছি। একটি ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি, অপরটি আইন বিশ্ববিদ্যালয়।

প্রধানমন্ত্রীর ইচ্ছায় বিশ্ববিদ্যালয়টার জন্য জায়গা দেখতে এসেছি। আমরা তিনটি জমি দেখেছি। একটা বিশ্ববিদ্যালয়ের জন্য, যেটা ঠিক হবে আমরা সেটাই সিদ্ধান্ত নেব। দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় ইনশাআল্লাহ শিবচরেই হবে।’

এসময় কোটাবিরোধী আন্দোলন নিয়ে প্রশ্ন করলে আইনমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন যে যখন কোনো মামলা আদালতে থাকে, আমি আইনমন্ত্রী হিসেবে সেই মামলার বিষয়ে কোনো কথা বলি না। আমি এবারও এ ব্যাপারে কোনো কথা বলতে চাই না।

এর আগে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদারীপুরের শিবচরের কুতুবপুরে পদ্মা রেলস্টেশন সংলগ্ন এলাকা, পৌরসভার শেখ হাসিনা সড়ক, চরশ্যামাইলে প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন আইনমন্ত্রীসহ জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী, আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer