Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি ঘোষণা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০০, ১৩ জুলাই ২০২৪

প্রিন্ট:

পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি ঘোষণা

ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে নির্বাচক প্যানেলে অস্ত্রোপচার চালিয়েছে পাকিস্তান। ৭ সদস্যের নির্বাচক প্যানেল থেকে বাদ পড়েছেন ওয়াহাব রিয়াজ ও আব্দুল রাজ্জাক। তাদের জায়গায় এরইমধ্যে দুজনকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন করে তাদের জায়গায় সুযোগ করে দেওয়া হয়েছে দেশটির সাবেক দুই ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ ও আসাদ শফিককে।

শুধু তাই নয়, নতুন নির্বাচক প্যানেলে রাখা হয়েছে দুই কোচ ও দুই অধিনায়ককেও। বিশেষ ক্ষমতা দেওয়া হয়েছে বাবর আজমকেও। পাকিস্তানের এই নির্বাচক কমিটিতে ৭ জনের বাইরেও আছেন টেস্ট কোচ জেসন গিলেস্পি ও সাদা বলের কোচ গ্যারি কারস্টেন। লাল বলের অধিনায়ক শান মাসুদ ও সাদা বলের অধিনায়ক বাবরকেও দেওয়া হয়েছে বিশেষ ক্ষমতা।

তাদের অধীনেই আগামী আগস্টে বাংলাদেশ সিরিজ সামনে রেখে দল ঘোষণা করবে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে আনুষ্ঠানিক কাজ শুরু করবে পিসিবির নতুন নির্বাচক প্যানেল। এর পর দল ঘোষণা শেষে সবাইকে নিয়ে বিশেষ ক্যাম্প করবে দলটি। সেই ক্যাম্পে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কাজ করবেন কোচরা।

এর বাইরে, আগের নির্বাচক প্যানেলে থাকা বিলাল আফজালকে পিসিবিতে নতুন দায়িত্ব দেওয়া হবে। সেই সঙ্গে ডাটা অ্যানালিস্ট হাসান চিমা এবং ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল ক্রিকেট উসমান ওয়াহলাকেও নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। এর পর ৩০ আগস্ট করাচিতে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। আর এই সিরিজ দিয়েই পাকিস্তানের টেস্ট কোচ হিসেবে যাত্রা শুরু হবে গিলেস্পির।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer