Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

অবশেষে বল হাতে জ্বলে উঠলেন সাকিব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৫, ২৮ জুলাই ২০২৪

প্রিন্ট:

অবশেষে বল হাতে জ্বলে উঠলেন সাকিব

ফাইল ছবি

অবশেষে জ্বলে উঠলেন সাকিব। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে তেমন কিছু করতে না পারলেও বল হাতে উজ্বল এ তারকা অলরাউন্ডার।

শনিবার রাতে কানাডার লিগে ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে বাংলা টাইগার্সের জয়ে ব্যাট হাতে ৪ বলে মাত্র ২ রান করে আউট হন সাকিব। তবে বল হাতে হাতে দারুণ সফল তিনি। ৪ ওভারে মাত্র ১০ রান খরচ করে ৩ উইকেট শিকার করে দলের জয়ে অবদান রাখেন।

শনিবার কানাডার ব্রাম্পটনের সিএএ সেন্টারে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৫৭ রান করে সাকিব আল হাসানদের বেঙ্গল টাইগার্স। দলের ৪০ বলে ৬টি চার আর এক ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার ইফতেখার আহমেদ। এ ছাড়া ২৮ বলে ৩৩ রান করেন হজরতউল্লাহ জাজাই।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই বিপাকে পড়ে যায় ভ্যাঙ্কুভার নাইটস। ৮.১ ওভারে মাত্র ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় তারা। দলের ব্যাটিং বিপর্যয়ে একাই প্রতিরোধ গড়ে তোলেন হর্স ঠাকুর।

তিনি ৬৭ বলে তিন চার আর ৫ ছক্কার সাহায্যে অপরাজিত ৭৯ রান করেও দলকে জয়ের বন্দরে পৌঁছাতে ব্যর্থ হন। সাকিবদের বোলিং তোপের মুখে পড়ে ২০ ওভারে ৬ উইকেটে ১৩০ রানের বেশি করতে পারেনি ভ্যাঙ্কুর নাইটস। 

সাকিব যুক্তরাষ্ট্রের মেজর লিগে লস অ্যাঞ্জেলেসের হয়ে ৪ ম্যাচ খেলে করেন মাত্র ৪২ রান। আর বল হাতে ১১১ রান খরচ করেও কোনো উইকেট শিকার করতে পারেননি।

মেজর লিগে খেলে যুক্ত হন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল বেঙ্গল টাইগার্সে। শনিবারের আগে বেঙ্গল টাইগার্সের হয়ে এক ম্যাচ খেলে ব্যাট হাতে করেন মাত্র ৩ রান। আর বল হাতে ৩০ রান খরচ করেও উইকেট পাননি।

এমন ছন্নছাড়া পারফরম্যান্সের পর শনিবার বল হাতে জ্বলে উঠেন সাকিব। মাত্র ১০ রানে ৩ উইকেট শিকার করেন বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer