Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৫, ২১ আগস্ট ২০২৪

প্রিন্ট:

বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি হয়েছেন ফারুক আহমেদ। আজ বুধবার নাজমুল হাসান পাপন সভাপতির পদ থেকে পদত্যাগ করলে নতুন বিসিবি বস করা হয় সাবেক ক্রিকেটার ফরুককে।

এর আগে দীর্ঘ এক যুগের দায়িত্ব পালন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পদের দায়িত্ব ছাড়লেন পাপন। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বিসিবি আয়োজিত পরিচালকদের জরুরি সভার পর এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। সরকার পরিবর্তনের পর এটাই ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম বোর্ড সভা। সভাতে অবশ্য সশরীরে আসেননি পাপন, যোগ দিয়েছেন অনলাইনে। সেখান থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন বলে জানা গেছে।

দেশের রাজনৈতিক পালাবদলের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই খোঁজ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পাপনের। অবশেষে আজ পদত্যাগ করেছেন।

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী ফারুক এই দায়িত্ব নেয়ার ক্ষেত্রে আগে তাকে পরিচালক হিসেবে জায়গা করে নিতে হয়েছে। ফারুক আহমেদ বর্তমান বোর্ডের পরিচালক পদে নেই। এ কারণে তাকে জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত পরিচালক করে বিসিবিতে আনা হয়েছে।

এরপরই বিসিবির বাকি পরিচালকদের ভোটে তাকে সভাপতিত্ব দেয়া হয়েছে। একদিন আগে বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন জালাল ইউনুস। বিসিবিতে জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত পরিচালক ছিলেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer