Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

যশোরে কপোতাক্ষ নদ ও ভৈরব নদ সংস্কার আন্দোলন এর যৌথ সভা

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২৯, ৩১ আগস্ট ২০২৪

প্রিন্ট:

যশোরে কপোতাক্ষ নদ ও ভৈরব নদ সংস্কার আন্দোলন এর যৌথ সভা

ছবি- সংগৃহীত

কপোতাক্ষ নদ বাঁচাও আন্দোলন ও ভৈরব নদ সংস্কার আন্দোলনের এক যৌথ সভা শনিবার দুপুরে যশোর শহরের ভোলা ট্যাংক রোডে যশোর জেলা ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

 ভৈরব নদ সংস্কার আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক আফসার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কপোতাক্ষ নদ বাঁচাও আন্দোলন ও ভৈরব নদ সংস্কার আন্দোলন এর প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, হাসিনুর রহমান, জিল্লুর রহমান ভিটু, শাহজান আলী, এড. আমিনুর রহমান হিরু, আলাউদ্দিন, আব্দুর রহিম,কোট চাঁদপুরের প্রতিনিধি আগা খান, সুভাষ চন্দ্র ভক্ত, জাহিদুল ইসলাম তুহিন (মেম্বার),হাসান আলী, সুখদেব,পলাশ বিশ্বাস প্রমূখ।

উক্ত সভায় বক্তারা বলেন, ভৈরব নদ ও কপোতাক্ষ নদ সংস্কারে অনিয়ম ও দূর্নীতির ঘটনা ঘটেছে। তাঁরা এটার সঠিক তদন্ত এবং বিচার দাবি করবেন। সভায় নদের সীমানা থেকে অবৈধ, দখলদারদের উচ্ছেদের জোর দাবি করা হয়। এছাড়াও ভৈরব সহ যশোরের বিভিন্ন নদীর উপর নীতিমালা না মেনে নির্মাণাধীন ৯ টি সেতুর কাজ বন্ধ করে নদী রক্ষা ও নৌ চলাচলের উপযোগী সেতু নির্মাণের দাবি করা হয়। সভায় ভৈরব নদের কৈখালী মাথাভাঙা অংশের ১১ কি.মি.নদ দখল মুক্ত ও সংস্কারের দাবি করা হয়। 

সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ৯সেপ্টেম্বর বেলা বারোটায়  যশোর জেলা প্রশাসকের মাধ্যমে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer