Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩০ ১৪৩১, বুধবার ১৬ অক্টোবর ২০২৪

ডোরেমনের কণ্ঠশিল্পী মারা গেছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ১২ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

ডোরেমনের কণ্ঠশিল্পী মারা গেছেন

ফাইল ছবি

শিশুদের পছন্দের জায়গা দখল করে নেয় জনপ্রিয় কার্টুন শো ‘ডোরেমন’। এটি জনপ্রিয় হওয়ার পেছনে যথেষ্ট অবদান ছিল নোবুয়ো ওইয়ামার। নোবুয়োর ট্যালেন্ট এজেন্সি সিএনএনকে জানিয়েছে, তিনি মৃত্যুবরণ করেছেন। ৯০ বছর বয়সী এই শিল্পী সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেরার দেশে।

ট্যালেন্ট এজেন্সি আরও জানিয়েছে, গত ২৯ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে প্রাণ হারান নোবুয়ো ওইয়ামা। তার শেষকৃত্যও সম্পন্ন হয়েছে। সেখানে তার ঘনিষ্ঠ আত্মীয়রা শুধু যোগদান করে।

ডোরেমনের জনপ্রিয়তা ব্যাপকহারে থাকলেও মূলত ভারতীয় ভাষার সংস্করণে অভ্যস্ত বাংলাদেশের দর্শকরা। তবে অনেকে মূল জাপানি সংস্করণও দেখেছেন, সেখানেই ডোরেমনের চরিত্রে শোনা যেত নোবুয়োর কণ্ঠ।

নোবুয়ো ২০০৫ সাল পর্যন্ত প্রায় ২৫ বছর ডোরেমনের কণ্ঠ দিয়েছেন। তার অবসরের পর অন্যান্য শিল্পীরা তার জায়গা নিলেও ডোরেমনের কণ্ঠ তারই পরিচিতি রয়েছে। অন্যান্য শিল্পীরাও চেষ্টা করেছেন তার মতো করে কণ্ঠ দিতে।
 
দীর্ঘদিন ধরে জনপ্রিয় অ্যানিমে সিরিজ হিসেবে এখনও জাপানসহ বিশ্বের অনেক দেশের টিভিতে ও স্ট্রিমিং সেবায় ডোরেমনকে খুঁজে পাওয়া যায়। ডোরেমন মূলত কাল্পনিক ভবিষ্যৎ থেকে আসা একটা নীল বিড়াল। যার বিশেষত্ব ছিল একটা জাদুর পকেট। যেখান থেকে সে যেকোনো ধরনের অত্যাধুনিক গ্যাজেট বের করে আনতে পারে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer