Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১৪ ১৪৩১, মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪

ময়মনসিংহ সিটির ফেলে রাখা রাস্তা নির্মাণ দাবিতে প্রশাসক বরাবরে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৮, ৩০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৯:১১, ৩০ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

ময়মনসিংহ সিটির ফেলে রাখা রাস্তা নির্মাণ দাবিতে প্রশাসক বরাবরে স্মারকলিপি

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৯ নং ওয়ার্ডের ভাটিকাশর প্রাইমারি স্কুল রোডের রাস্তা নির্মাণ প্রকল্প সমাপ্ত না করেই ঠিকাদাররা কাজ ফেলে রেখেছে। ফলে জনদুর্ভোগ বেড়েছে চরমভাবে। নাগরিকরা সংশ্লিষ্ট প্রকৌশল শাখায় বারবার যোগাযোগ করলেও কোন ফল হচ্ছে না। উপায়ান্তর না দেখে এলাকার ভুক্তভোগী নাগরিকরা সিটি কর্পোরেশনের প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

সোমবার দুপুরে নগরীর ভাটিকাশর এলাকার বসবাসরত বিশিষ্ট নাগরিকরা একটি আবেদন নিয়ে সিটি কর্পোরেশনের প্রশাসক ও ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার কাছে একটি স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী এ সময় রাস্তার দুরবস্থার কিছু ছবি ও ভিডিও প্রদর্শন করেন। মসিক প্রশাসক নাগরিকদের দুর্ভোগের বিষয়টি অত্যন্ত মনোযোগ সহকারে শুনেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আশ্বাস প্রদান করেন। প্রশাসকের আশ্বাসে উপস্থিত নাগরিকরা অত্যন্ত খুশিমনে বাসায় ফিরেন। 

স্থানীয়া ভুক্তভোগী নাগরিকরা জানায়, সিটি কর্পোরেশনের ১৯ নং ওয়ার্ডের  ভাটিকাশর প্রাইমারী স্কুল রোড এলাকায় রাস্তার কাজ ঠিকাদারি প্রতিষ্ঠান সময়মতো কাজ না করায় এবং বর্তমানে কাজ বন্ধ থাকায় বলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতকারী ছোট ছোট বাচ্চা সহ এলকার বয়োবৃদ্ধ ও অসুস্থ মানুষ প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে। বৃষ্টি হলে মহাভোগান্তির শিকার হতে হয়। রাতে বিদ্যুৎ না থাকলে সাধারণ মানুষ থেকে শুরু করে অসুস্থ্য রোগীদের চলাচল খুবই কষ্টকর। প্রায় ১ বৎসর যাবৎ আমরা এই ভোগান্তির শিকার।

এলাকাবাসীর দাবি  রাস্তার কাজ অতিদ্রুত পুনরায় চালু করে অল্প সময়ের মধ্যে রাস্তা নির্মাণ সম্পন্ন করার জন্য সিটির প্রশাসকের  প্রয়োজনীয় প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন। 

রাস্তাটি নির্মিত হলে এলাকার শত শত কোমলপ্রাণ শিক্ষার্থী সহ এলাকার হাজারো অসহায় মানুষ চির কৃতজ্ঞ থাকিবে।

বলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাকছুদা আক্তার জানান, এই স্কুলে রাস্তা ভাঙ্গার কারণে শিশুরা প্রায় প্রতিদিনই নানা রকম দুর্ঘটনার শিকার হয়ে আহত হচ্ছে। চার শতাধিক শিক্ষার্থীর মাঝে বর্তমানে  উপস্থিতি অর্ধেকে নেমে এসেছে।

ভাটিকাশরের বিশিষ্ট নাগরিক জনতা ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার মোঃ গিয়াস উদ্দিন জানান, 
রাস্তার সমস্যার জন্য আমরা নিয়মিত  মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে যেতে অসুবিধা হচ্ছে। এলাকার মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।  

মোঃ আরিফ উদ্দিন রানা জানান, রাস্তাটি নির্মাণের জন্য সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের নানা অনুরোধ সত্বেও এখনো আমরা দুর্ভোগের মধ্যেই রয়ে গেছি। অবিলম্বে রাস্তাটি নির্মাণের জন্য সংস্লিষ্টদের প্রতি অনুরোধ জানান তিনি। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer