Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৬ ১৪৩১, বুধবার ২৩ অক্টোবর ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে একই পরিবারের ৩ জন নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২১, ২১ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে একই পরিবারের ৩ জন নিহত

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবিরে ঘরে ঢুকে একই পরিবারের তিন সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার ভোর ৪টার দিকে উপজেলার ২০ নম্বর এক্স রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরএসও জড়িত বলে জানিয়েছেন রোহিঙ্গারা।

নিহতরা হলেন- উখিয়ার ১৭ নম্বর এক্স রোহিঙ্গা ক্যাম্পের ব্লক/১০৪-এর বাসিন্দা আহাম্মদ হোসেন (৬৫), তার ছেলে সৈয়দুল আমিন (২৮) ও মেয়ে আসমা বেগম (১৫)। নিহত সৈয়দুল আমিন আরসা সদস্য বলে জানা পুলিশ। 

এসব তথ্য নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফ হোসাইন বলেন, ‘উখিয়ার লাল পাহাড় সংলগ্ন ক্যাম্প-২০ (এক্স), ব্লক-এস/৪, বি/৬ ব্লকে ঢুকে নারী-পুরুষসহ একই পরিবারের তিনজনকে গুলি করে অজ্ঞাত ১৫-২০ জন দুর্বৃত্ত। এতে মাথায়, বুকে ও গলায় গুলিবিদ্ধ হয়ে মারা যান বাবা-ছেলে-মেয়েসহ তিনজনই। বাবা-ছেলে ঘটনাস্থলে মারা গেলেও মেয়ে আসমাকে গুলিবিদ্ধ অবস্থায় ক্যাম্পের হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তারও মৃত্যু হয়। নিহতরা ক্যাম্প-১৭ থেকে এসে অস্থায়ীভাবে ক্যাম্প-২০-এ শেড তৈরি করে বসবাস করতেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, প্রচার রয়েছে, নিহত রোহিঙ্গা সৈয়দুল আমিন আরসার সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। এ কারণে অজ্ঞাত সন্ত্রাসীরা এমন নৃশংসভাবে আক্রমণ চালিয়ে বাবা-বোনসহ তাকেও হত্যা করেছে। হামলার পর অজ্ঞাত সন্ত্রাসীরা লাল পাহাড়ের এস/৪, বি/৭ ব্লকের দিকে পালিয়ে যায়।

ওসি আরও বলেন, এ ঘটনার পর এপিবিএন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উখিয়া ক্যাম্পের বাসিন্দা নুর আমিন বলেন, ‘ঘরে ঢুকে একই পরিবারের তিনজনকে গুলি করে হত্যা করেছে। এ ঘটনা আরএসও সদস্যরা জড়িত। মূলত নিহত সৈয়দুল আমিন আরসার সন্ত্রাসী কাযর্ক্রমের সঙ্গে জড়িত। তাকে মারতে গেলে এ ঘটনা ঘটে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer