Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ১১ ১৪৩১, সোমবার ২৮ অক্টোবর ২০২৪

ময়মনসিংহের সিটির সাবেক দুই ওয়ার্ড কাউন্সিলর অস্ত্রসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৬, ২৭ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

ময়মনসিংহের সিটির সাবেক দুই ওয়ার্ড কাউন্সিলর অস্ত্রসহ গ্রেপ্তার

ছবি- সংগৃহীত

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ ওমর ফারুক সাবাস এবং ৩২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক সাগর নামে দুজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে ময়মনসিংহের জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের পুলিশ সুপার মোঃ আজিজুল ইসলাম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত)।  তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ সুপার জানান। 

রোববার ভোর রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় সমুদ্র সৈকত এলাকার একটি হোটেল থেকে তাদের গ্রেপ্তার করা হয় গ্রেপ্তারকৃতরা হলেন—মহানগর আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও নগরীর ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক সাগর (৩৮) এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাস (৩৭)।

পুলিশ জানায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ময়মনসিংহের সাগর হত্যা, মিল্লাত হত্যার আাসামী ওমর ফারুক সাবাস ও সাগরের  বিরুদ্ধে  হত্যা, জমি দখল, বাড়ী দখলসহ চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে। গত ৫ আগষ্টের আগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন আন্দোলনের বিরুদ্ধে প্রকাশ্যে অস্ত্র উচিয়ে মিছিল করারও অভিযোগ রয়েছে। স্থানীয় ব্যবসায়ী ও অসাধু এক শ্রেণির আইনপ্রয়োগকারী সংস্থার লোক তাদের শেল্টার দিতো। অনেক টাকা খরচ করে এই দুজন আওয়ামী লীগ ও  স্বেচ্ছাসেবক লীগের  পদ কিনেছিল বলেও গুঞ্জন রয়েছে।  তাদের গ্রেফতারে এলাকার মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলছে এবং ময়মনসিংহের পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েদিয়েছেন এলাকাবাসী । 

গত সিটি কর্পোরেশন নির্বাচনে রাজনৈতিক হস্তক্ষেপ করে ২১ ভোটের ব্যাবধানে ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর হন সাবাস । এরপরই তার সন্ত্রাসী কর্মকাণ্ড আরো বেড়ে যায় বহুগুনে। 

ময়মনসিংহের ডিবি'র ওসি মোঃ শহিদুল ইসলাম জানান, কক্সবাজার থেকে গ্রেফতার করে কাউন্সিলর সাবাস ও সাগরকে রবিবার বিকেলে ময়মনসিংহে নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে কি কি মামলা রয়েছে সেগুলো খোঁজ নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer