Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

এফএসআইবিপিএলসি’র শরীয়াহ কাউন্সিলের সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৩:৫৩, ১৫ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

এফএসআইবিপিএলসি’র শরীয়াহ কাউন্সিলের সভা অনুষ্ঠিত

ছবি- সংগৃহীত

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক (এসআইবি) পিএলসি’র শরীয়াহ কাউন্সিলের ৫৩তম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে সভাটি অনুষ্ঠিত হয়। শরীয়াহ কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার এতে সভাপতিত্ব করেন।

সভায় ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক তার সকল লেনদেন ও কার্যক্রমে ইসলামী শরীয়াহ’র পূর্ণ পরিপালন নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। তিনি দেশের প্রতিথযশা ইসলামী স্কলারগণের সমন্বয়ে গঠিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শরীয়াহ কাউন্সিল সদস্যদের প্রতি আন্তরিক মোবারকবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, শরীয়াহ পরিপালনে বর্তমান পর্ষদ কোনরূপ ব্যতয়কে প্রশ্রয় দেবে না। ব্যাংকের সম্মানিত আমানত গ্রাহক ও শেয়ারহোল্ডারদের শরীয়াহ সম্মত আয় নিশ্চিত করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককে শরীয়াহ পরিপালনের একটি মডেল ব্যাংক-এ পরিনত করার জন্য কাজ শুরু করেছে।

এ লক্ষ্যে গ্রাহক, ব্যাংকের সকল জনশক্তির শরীয়াহ বিষয়ক জ্ঞানগত উৎকর্ষতা অর্জন, প্রশিক্ষণ একাডেমিকে শক্তিশালীকরণসহ বহুমাত্রিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শরীয়াহ পরিপালনে পদ্ধতিগত উন্নয়ন, শরীয়ার মূল উদ্দেশ্য বাস্তবায়নে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যথাযথ শরীয়াহ ব্যাংক রূপে গড়ে তুলতে সার্বিকভাবে তাঁর কার্যক্রম নতুন ভাবে শুরু করেছে। ব্যাংকের সাথে যুক্ত হয়ে একজন গ্রাহক যেন শরীয়াহ সম্মত লেনদেন করতে পারে, সুদমুক্ত হালাল আয়ের নিশ্চয়তা পায় তার জন্য ব্যাংক নিবিড়ভাবে কাজ করছে।

তিনি শাখাসমূহের আমানত সংশ্লিষ্ট এলাকায় বিনিয়োগ বিতরণ করে সমাজের সকল স্তরে সম্পদের সুষ্ঠু বন্টন, বৈষম্যহীন ও সুষম অর্থনৈতিক উন্নয়নে কাজ করার জন্য ব্যাংকের সকল জনশক্তিকে নির্দেশনা প্রদান করেন। ব্যাংকিং এর দৈনন্দিন কার্যক্রমে শরীয়াহ পরিপালনে মুরাকিবদের স্বাধীনভাবে কাজ করার উপর গুরুত্ব প্রদান করেন।

সভায় শরীয়াহ কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার ব্যাংকের নব গঠিত পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাদের যোগ্য নেতৃত্বে এই ব্যাংকটি একটি অনন্য উচ্চতায় এবং শরিয়াহ পরিপালনে একটি নতুন মাইল ফলক অর্জন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

সভায় ব্যাংকের শরীয়াহ কাউন্সিলের অন্যান্য সদস্যরা ছাড়াও ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালকরা, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকদ্বয়সহ উদ্ধর্তন নির্বাহীরা উপস্থিত ছিলেন।

সভায় বৈষম্য বিরোধী ছাত্র জনতার গণঅভূত্থানে সকল শহিদের রুহের মাগফেরাত এবং আহত সকলের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাতের মাধ্যমে শরীয়াহ কাউন্সিলের সভার সমাপ্তি হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer