Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

এডিবি’র লিডিং পার্টনার ব্যাংক হিসেবে স্বীকৃতি পেল ঢাকা ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১২, ১৮ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

এডিবি’র লিডিং পার্টনার ব্যাংক হিসেবে স্বীকৃতি পেল ঢাকা ব্যাংক

ছবি- সংগৃহীত

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) আয়োজিত ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রাম (টিএসসিএফপি) অ্যাওয়ার্ডস ২০২৪ এ ঢাকা ব্যাংক পিএলসি বাংলাদেশে এডিবি’র লিডিং পার্টনার ব্যাংক হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

সিঙ্গাপুরে এডিবি’র অংশীদার ব্যাংকগুলো ও আর্থিক প্রতিষ্ঠানের ২০০ এরও বেশি প্রতিনিধির উপস্থিতিতে গত ৩ সেপ্টেম্বরে ঢাকা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আখলাকুর রহমান ও ব্যাংকের সিএফও সাহাবুব আলম খান এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের দক্ষিণ এশিয়ার ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্সের প্রধান স্টিভেন বেক ও ইউনিট প্রধান মিসেস নেহা নরোনহা থেকে পুরস্কারটি গ্রহণ করেন।

ঢাকা ব্যাংক গত অর্থবছরে এডিবির সাথে অংশীদারিত্বের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক আন্তর্জাতিক বাণিজ্য লেনদেনে সহায়তা করায় বাংলাদেশের সবচেয়ে সক্রিয় অংশীদার ব্যাংক হিসেবে পুরস্কারটি অর্জন করতে সক্ষম হয়েছে।

২০০৯ সাল থেকে ঢাকা ব্যাংক এডিবির টিএসসিইপি প্রোগ্রামে একটি ইস্যুকারী ব্যাংক হিসাবে তালিকাভুক্ত হয়েছে। এই কর্মসূচির সুবিধাগুলোকে কাজে লাগিয়ে, ঢাকা ব্যাংক তার অসংখ্য কর্পোরেট ও এসএমই ক্লায়েন্টদের আন্তর্জাতিক বাণিজ্য ব্যবসায় সহায়তা, সমৃদ্ধ ও সম্প্রসারণ করছে এবং দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সরাসরি অবদান রাখছে। বর্তমানে, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের উন্নয়নশীল সদস্য দেশগুলির ৮৭ টি ব্যাংক টিএসসিএপি প্রোগ্রামের অংশ যার মধ্যে ১৬ টি ব্যাংকই বাংলাদেশের।

এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকসহ তার বৈশ্বিক অংশীদারদের প্রতি ঢাকা ব্যাংকের অটল প্রতিশ্রুতির প্রমাণ হিসেবে কাজ করে। এটি আন্তর্জাতিক বাণিজ্য অর্থায়নে শীর্ষ কর্মক্ষমতা প্রতিষ্ঠান হিসাবে ঢাকা ব্যাংকের অবস্থানকেও তুলে ধরে এবং “Excellence in Banking” এর মূলমন্ত্র প্রতিফলিত করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer