Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১২ ১৪৩১, শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪

নুমায়ের আলমকে বিএটি বাংলাদেশের পরিচালক নিয়োগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৩, ২৭ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

নুমায়ের আলমকে বিএটি বাংলাদেশের পরিচালক নিয়োগ

ছবি- সংগৃহীত

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিএটি) পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন নুমায়ের আলম। সম্প্রতি প্রতিষ্ঠানটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ১ অক্টোবর থেকে এ নিয়োগ কার্যকর হবে। দুই দশকের অভিজ্ঞতা নিয়ে তিনি এ পর্ষদে যোগ দিচ্ছেন।

বর্ণাঢ্য কর্মজীবনে নুমায়ের আলম বাংলাদেশ ও পূর্ব এশিয়া অঞ্চলে (ভিয়েতনাম ও কম্বোডিয়া) বিপণন ও বিক্রয় (মার্কেটিং ও সেলস) বিষয়ে ছয় বছর নেতৃত্ব দিয়েছেন। ২০০৪ সালে টেরিটরি অফিসার হিসেবে বিএটি বাংলাদেশের সঙ্গে ক্যারিয়ার শুরু করেন। এরপর বিভিন্ন কৌশলগত (স্ট্র্যাটেজিক) ভূমিকায় নিজের নেতৃত্ব, নিষ্ঠা ও যেকোনো পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়ার সক্ষমতার মধ্য দিয়ে নুমায়ের আলম এগিয়ে যান। ভিয়েতনামে বিএটি ইস্ট এশিয়া অঞ্চলে হেড অব ট্রেড মার্কেটিং ও পরে হেড অব ব্র্যান্ডস হিসেবে দায়িত্ব নেয়ার আগে তিনি বাংলাদেশে এরিয়া ম্যানেজার, এন্টারপ্রাইজ প্রোগ্রাম ম্যানেজার ও হেড অব স্ট্র্যাটেজি, প্ল্যানিং অ্যান্ড ইনসাইটস হিসেবে দায়িত্ব পালন করেন।

নুমায়ের আলম ২০২২ সালে দেশে ফিরে আবার বিএটি বাংলাদেশের হেড অব কমার্শিয়াল হিসেবে লিডারশিপ টিমে যোগদান করেন। ট্রেড মার্কেটিংয়ে উল্লেখযোগ্য অবদানের জন্য নুমায়ের আলম ২০২৩ সালে বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডসের মর্যাদাপূর্ণ ‘সেলস ডিরেক্টর অব দ্য ইয়ার’ স্বীকৃতি অর্জন করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer