Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৭ ১৪৩১, রোববার ১৩ অক্টোবর ২০২৪

আন্দোলনে আহতদের ১ কোটি ৭১ লাখ টাকা আর্থিক সহায়তা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৯, ১৩ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

আন্দোলনে আহতদের ১ কোটি ৭১ লাখ টাকা আর্থিক সহায়তা

ছবি- সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের মধ্যে এখন পর্যন্ত সর্বমোট ১ কোটি ৭১ লাখ ৪২ হাজার ৫০ টাকা আর্থিক সহায়তা দিয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন। আজ রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ৩০ জনে আহতের সহায়তা চেক হস্তান্তরকালে এসব তথ্য জানান সংস্থাটির সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম, ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আসাদুজ্জামান।

চেক বিতরণ শেষে স্নিগ্ধ বলেন, আমাদের ঘোষণা ছিল শহীদদের পরিবারকে ৫ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে সর্বোচ্চ এক লাখ টাকা করে দেওয়ায়। সেই লক্ষ্যে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ৩৩ জনকে ৩৩ লাখ ২৩ হাজার ১০০ টাকা এবং পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ৫৯ জনের কাছে বিকাশের মাধ্যমে ৫৯ লাখ ৩১ হাজার ৩০০ টাকা চলে যাবে। এখন পর্যন্ত এক কোটি ৭১ লাখ ৪২ হাজার ৫০ টাকা সহায়তা করেছি। মোট ১৭৬ জনকে সাহায্য করতে পেরেছি।

চেক বিতরণের পাশাপাশি উপদেষ্টারা চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন। আহতরা এ সময় উপদেষ্টাদের বিভিন্ন পরামর্শ দেন। উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, চিকিৎসাধীন সবাই বিনামূল্যে সেবা পাচ্ছেন। অনেকে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে ঢাকা মেডিকেলে আসছেন। সেইখানে তাদের টাকা পয়সা খরচ হয়েছে। খরচের ওই ডকুমেন্ট আমরা তাদেরকে রাখতে বলেছি এবং আমরা এই ডকুমেন্টগুলো নিচ্ছি। আমরা তাদের বিল পরিশোধ করে দেব। 

তিনি আরও বলেন, আহত সবার চিকিৎসা দেওয়ার দায়িত্ব আমাদের। তাদের সঙ্গে যোগাযোগ থাকবে। এরইমধ্যে আহত এবং নিহতদের ডাটাবেজ তৈরি করেছি। এখন আমাদের লক্ষ্য অর্জন করার সময়। ঢাকার পর ঢাকার বাইরে আর্থিক অনুদান দেওয়ার কাজ শুরু হবে। আহতদের সহযোগিতায় হেল্প লাইন নম্বর ১৬০০০ খোলা হয়েছে। আহত এবং নিহতদের পরিবারদের যেকোনো ধরনের সমস্যার কথা এই হট লাইনে জানাতে পারেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer