Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১৯ ১৪৩১, বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪

জাককানইবি ও পাওয়ার এন্ড প্রজেক্ট কন্ট্রোল্স লিমিটেড-এর সমঝোতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২০, ৩০ জুন ২০২৪

প্রিন্ট:

জাককানইবি ও পাওয়ার এন্ড প্রজেক্ট কন্ট্রোল্স লিমিটেড-এর সমঝোতা

ছবি- সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহ ও পাওয়ার এন্ড প্রজেক্ট কন্ট্রোল্স লিমিটেড, ঢাকা-১০০০-এর মধ্যে একাডেমিক সহযোগিতা, জ্ঞানের আদান প্রদান, পণ্য সরবরাহ, গবেষণা ও উন্নয়ন কার্যক্রম সংক্রান্ত বিষয়ে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। 

রোববার  দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের অফিস কক্ষে এক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষরিত হয়। 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এবং পাওয়ার এন্ড প্রজেক্ট কন্ট্রোল্স লিমিটেড, ঢাকা-১০০০-এর পক্ষে স্বাক্ষর করেন পরিচালক (প্রাশাসন ও মার্কেটিং)অনিমেষ মুখার্জী। 

এসময় উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) প্রকৌশলী হাফিজুর রহমান, অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম, পাওয়ার এন্ড প্রজেক্ট কন্ট্রোল্স লিমিটেডের সহকারী প্রকৌশলী মো. আলী আকবর সিদ্দিকীসহ অন্যরা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে দেশ বিদেশের একাধিক বিশ্ববিদ্যালয়, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সাথে পারস্পরিক সহযোগিতা আমাদের শাণিত করবে। সে কারণে পাওয়ার এন্ড প্রজেক্ট কন্ট্রোল্স লিমিটেডের সাথে হওয়া এই সমঝোতা চুক্তি অতীব গুরুত্বপূর্ণ। তিনি শুধু চুক্তির মধ্যেই সীমাবদ্ধ না রেখে এটিকে কার্যকর করার দিকেও অধিক গুরুত্ব আরোপ করেন।  

উল্লেখ্য, ২৫ বছরের জন্য এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। প্রাথমিকভাবে পাঁচ বছরের জন্য এটি কার্যকর হবে। পরবর্তীকালে প্রতি ৫ বছর পর পর এই চুক্তির মেয়াদ পুনর্মূল্যায়ন করা হবে। এর মধ্যদিয়ে দুটি প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও গবেষকরা উপকৃত হবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer