Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

১২ ঘণ্টার আল্টিমেটাম দিল চাকরিপ্রত্যাশীরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৪, ৭ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

১২ ঘণ্টার আল্টিমেটাম দিল চাকরিপ্রত্যাশীরা

ছবি- সংগৃহীত

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি মেনে নিতে ১২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শাহবাগ মোড়ের অবরোধ ছাড়লেন চাকরিপ্রত্যাশীরা। তারা ঘোষণা করেন, রোববার সকাল ৮টার মধ্যে দাবি না মানলে ১০টা থেকে আবারও শাহবাগ মোড় অবরোধ করা হবে।

শনিবার রাত পৌনে ৯টায় শাহবাগ মোড়ে আন্দোলনকারী এই ঘোষণা দিয়ে ফিরে যান।এর আগে সন্ধ্যা সাড়ে ৬টায় তাদের একটি প্রতিনিধি দল অন্তর্বর্তীকালীন সরকারের শিক্ষা ও আইন উপদেষ্টা আসিফ নজরুলের সঙ্গে সাক্ষাৎ করতে প্রবাসী কল্যাণ ভবনে গেলেও তিনি রাষ্ট্রীয় কাজে বেরিয়ে যাওয়ায় তাদের সঙ্গে দেখা হয়নি। সেখান থেকে ফিরে এসে তারা এই ঘোষণা দেন।

আন্দোলনের সমন্বয়ক রাসেল আল মাহমুদ বলেন, স্যার (আসিফ নজরুল) রাষ্ট্রের জরুরি কাজ থাকায় তিনি আমাদের যাওয়ার আগে বেরিয়ে গেছেন। যাওয়ার আগে তিনি তার পিএসকে একটি লিখিত দিয়ে জানিয়ে গেছেন, আগামী সাত থেকে দশ দিনের মধ্যে সমস্যা নিরসনে একটি বৈষম্যহীন কমিটি করবেন। সেখানে প্রথম কাজ থাকবে আমাদের দাবির যৌক্তিক ও সুনির্দিষ্ট সমাধান।

রাসেল এ সময় সমবেত আন্দোলনকারীদের উদ্দেশে প্রশ্ন করে জানতে চান এটা মানবেন কি না। তারা সমস্বরে বলে ওঠেন ‘না’৷ এরপর তিনি বলেন, আমরা যেহেতু অপেক্ষা করতে চাচ্ছি না, তাহলে আমরা আগামীকাল সকাল ১০টায় আবারও অবস্থান কর্মসূচি করব।

আরেক সমন্বয়ক মোজাম্মেল বাবু বলেন, আমরা আগামীকাল সকাল ৮টা পর্যন্ত ১২ ঘণ্টার আল্টিমেটাম দিচ্ছি দাবি মানার জন্য। দাবি না মানা হলে আমরা সকাল ১০টা থেকে আবারও শাহবাগ মোড়ে অবস্থান (অবরোধ) করব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer