Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩০ ১৪৩১, বুধবার ১৬ অক্টোবর ২০২৪

পিএসসির নতুন চেয়ারম্যান ও সদস্যদের শপথ দুপুরে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ১৫ অক্টোবর ২০২৪

আপডেট: ০৯:১৭, ১৫ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

পিএসসির নতুন চেয়ারম্যান ও সদস্যদের শপথ দুপুরে

ফাইল ছবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ও সদস্য হিসেবে নিয়োগ পাওয়া পাঁচ জন মঙ্গলবার শপথ নেবেন। দুপুর ১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ তাদের শপথ পাঠ করানোর কথা রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক মোবাশ্বের মোনেমকে পিএসসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে অন্তর্বর্তী সরকার। একইদিন সংস্থাটিতে চার সদস্যও নিয়োগ দেয় সরকার।

নিয়োগ পাওয়া সদস্যরা হলেন- ড. নুরুল কাদির, ডা. মো. আমিনুল ইসলাম, ড. মো. নাজমুল আমিন মজুমদার ও মো. সুজায়েত উল্লাহ। নিয়োগ পাওয়ার পর চেয়ারম্যান মোবাশ্বের মোনেম পিএসসির সব কাজ ঠিকমতো করার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন।

এরআগে চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনসহ পিএসসির ১২ সদস্য গত ৮ অক্টোবর পদত্যাগপত্র জমা দেন। এর পরদিন পিএসসির নতুন চেয়ারম্যান নিয়োগ দেয় সরকার। মোবাশ্বের মোনেম লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন। সাসেক্স বিশ্ববিদ্যালয় ও হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয় থেকে পোস্টডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। মোবাশ্বের মোনেম দুটি বই লিখেছেন, অসংখ্য প্রকাশনায় অবদান রেখেছেন এবং ১০০টির বেশি নিবন্ধ ও প্রযুক্তিগত প্রতিবেদন প্রকাশ করেছেন, যার মধ্যে অনেকগুলোই আন্তর্জাতিকভাবে স্বীকৃত একাডেমিক জার্নালে উপস্থাপিত হয়েছে।
 
মোবাশ্বের মোনেম বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পরামর্শক হিসেবে কাজ করেছেন এবং বাংলাদেশে সরকারি খাত ব্যবস্থাপনা ও উন্নয়ন অনুশীলন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer