Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৮ ১৪৩১, শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪

রাজধানীর ৭ কলেজ ঘিরে সৃষ্ট সংকট নিরসনে কমিটি গঠন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৩, ২৪ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

রাজধানীর ৭ কলেজ ঘিরে সৃষ্ট সংকট নিরসনে কমিটি গঠন

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অ্যাকাডেমিক ও প্রশাসনিক সংকট নিরসনে ১৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার গঠিত এ কমিটিকে আগামী ছয় সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

কমিটিতে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কলেজ অনুবিভাগ) মোহাম্মদ খালেদ রহীমকে আহ্বায়ক এবং উপসচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) শাহীনুর ইসলামকে সদস্যসচিব করা হয়েছে। এর সদস্য হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) একজন প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের একজন প্রতিনিধি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের একজন প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব (বিশ্ববিদ্যালয় অধিশাখা-২) নুমেরী জামান এবং ঢাকা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, ইডেন মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের অ্যাকাডেমিক ও প্রশাসনিক সমস্যা চিহ্নিতকরণ, চিহ্নিত সমস্যা নিরসনকল্পে প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন, কমিটি আগামী ছয় সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করবেন এবং কমিটি কাজের সুবিধার্থে প্রয়োজনীয় সংখ্যক সদস্য কো-অপ্ট করতে পারবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer