Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৯ ১৪৩১, শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪

কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে বেরিয়ে আসবে বাকৃবি : উপাচার্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৭, ২৫ অক্টোবর ২০২৪

আপডেট: ২০:২৭, ২৫ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে বেরিয়ে আসবে বাকৃবি : উপাচার্য

ফাইল ছবি

দেশের কৃষির সার্বিক উন্নয়ন অগ্রগতি ও গবেষণায়  সবচেয়ে বেশি ভূমিকা পালনকারী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)  উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া বলেছেন, 'গুচ্ছ পদ্ধতিতে কৃষি বিশ্ববিদ্যালয় সমূহে ভর্তি পরীক্ষায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাকৃবি'র। ক্ষতির সম্মুখীন শিক্ষক কর্মকর্তা ও শিক্ষার্থীরা এতে ক্ষুব্ধ। তাই আগামী ভর্তি পরীক্ষা থেকে গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে বাকৃবি

একক ভাবে ভর্তি পরীক্ষায় নেয়ার ব্যাপারে ইউজিসি ও শিক্ষাসচিব মহোদয়ের হস্তক্ষেপ কামনা করা হবে। 'শুক্রবার দুপুরে  ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাকৃবি উপাচার্য এসব কথা বলেন। 

 'বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল অনুষদ, করিম ভবন, কেন্দ্রীয় গ্রন্থাগার, কৃষি বিশ্ববিদ্যালয় কলেজসহ মোট ২০ টি অঞ্চলে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকাল ১১ টায় ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হয় তা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।  একযোগে দেশের ৯ টি বিশ্ববিদ্যালয়ে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যার মধ্যে বাকৃবিতে আসন ছিলো ১২ হাজার ৬শত ৩৪ জন, যা সর্বোচ্চ।

ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পরপরই পরীক্ষা কেন্দ্রগুলোতে পরীক্ষার পরিবেশ পরিদর্শনে যান বাকৃবি উপাচার্য অধ্যাপক ড.  এ কে ফজলুল হক ভূঁইয়াসহ বাকৃবি প্রশাসন,  জেলা ম্যাজিস্ট্রেট এবং ময়মনসিংহ জেলা পুলিশ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer