Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

‘বন্যায় মানুষ কেঁদে কেঁদে মরে’

গীতিকার আমিরুলের কথায় মনির খানের নতুন গান অনলাইনে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৯, ১৪ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

গীতিকার আমিরুলের কথায় মনির খানের নতুন গান অনলাইনে

ছবি- সংগৃহীত

শিল্পী মনির খানের নতুন গান সম্প্রতি অনলাইনে মুক্তি পেয়েছে। বন্যার্ত মানুষদের নিয়ে “বন্যায় মানুষ কেঁদে কেঁদে মরে” শিরোনামের এ গানটি লিখেছেন গীতিকার আমিরুল ইসলাম। সুর ও সংগীত পরিচালনা করেছেন গোলাম সারোয়ার। মনির খানের নিজস্ব চ্যানেল এমকে মিউজিক২৪ গানটি প্রকাশ করেছে। 

মনির খান বলেন, ২০০৭ সালে সর্ব প্রথম আলম আরা মিনু, ফারজানা মিলি, গোলাম সারোয়ার এবং আমি সমবেত কণ্ঠে গানটি গেয়েছিলাম।সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জে গিয়ে বানভাসি মানুষের দুঃখ দুর্দশা দুচোখে দেখে এই গীতিকবিতার সাথে হুবুহু মিল খুঁজে পাই। তাই নতুনভাবে একক কণ্ঠে গেয়ে গানটি উপহার দিলাম। গানটি শুনুন। আশা করছি ভালো লাগবে সবার।

গান প্রসঙ্গে গীতিকার আমিরুল ইসলাম বলেন, এই গানের কথায় বন্যা কবলিত মানুষের সীমাহীন দুঃখ, কষ্ট, ক্ষুধা, মৃত্যু, আর্তনাদ ও হাহাকারের চিত্র ফুটে উঠেছে। সব স্তরের মানুষের কাছে এটি একটি মানবিক আবেদন যেন তারা দুর্গত মানুষদের পাশে দাঁড়ান এবং তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

তিনি আরো বলেন, গানটি দর্শক-শ্রোতাদের মন ছুঁয়ে যাবে। গানটি নতুন করে গাওয়ার জন্য শিল্পী মনির খানকে আন্তরিক ধন্যবাদ জানান এ গীতিকার। সংগীত পরিচালক গোলাম সারোয়ার জানান, কিছু কিছু গান জীবনের কথা বলে। এটি তেমনই একটি গান। এই গানের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য কিছু করতে পারলে নিজেকে ধন্য মনে করবেন তিনি।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer