Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ১১ ১৪৩১, সোমবার ২৮ অক্টোবর ২০২৪

নতুনভাবে পর্দায় ফিরছে সিআইডি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ২৬ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

নতুনভাবে পর্দায় ফিরছে সিআইডি

ছবি- সংগৃহীত

ভারতের অন্যতম জনপ্রিয় টেলিভিশন সিরিজ সিআইডি। এ সিরিজটি বাংলাদেশী টেলিভিশন দর্শকদের কাছেও সমানভাবে জনপ্রিয়। টানা দুই দশক ধরে গোয়েন্দাভিত্তিক এই সিরিজ ২০১৮ সালে শেষ হয়ে গেলেও এখনো সিআইডি পুরোনো পর্বগুলো ইউটিউবেও ব্যাপক জনপ্রিয়। এবার ছয় বছর পর নতুনভাবে পর্দায় ফিরছে এই সিআইডি।

গত সিজনের মতো এবারও মূল তিনটি চরিত্রে দেখা যাবে শিবাজি সাতাম (এসিপি প্রদ্যুমান), আদিত্য শ্রীবাস্তব (সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ) ও দয়ানন্দ শেঠি (সিনিয়র ইন্সপেক্টর দয়া)। তবে নেই ফেডরিক্স চরিত্রে জনপ্রিয়তা পাওয়া দীনেশ ফাডনিশ। গত বছরের ৫ ডিসেম্বর মারা গেছেন এই অভিনেতা। তবে, এবার পুরোনোদের সঙ্গে নতুন কয়েকটি চরিত্র যোগ হবে নতুন সিজনে।

গত বৃহস্পতিবার সনি এন্টারটেইনমেন্ট চ্যানেলে একটি প্রোমো শেয়ার দেওয়া হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়, বৃষ্টির মধ্যে কালো ওভারকোট ও ছাতা মাথায় পুলিশের গাড়ি থেকে নামছেন এসিপি প্রদ্যুমান চরিত্রের অভিনেতা শিবাজী সত্যমকে। একঝলক দেখা গেল অভিজিৎ চরিত্রের আদিত্য শ্রীবাস্তবকেও।

সনি এন্টারটেইনমেন্ট জানিয়েছে, শনিবার ২৬ অক্টোবর প্রচারে আসবে সিরিজটির আরেকটি প্রোমো।

ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস সূত্রে জানা গেছে, দর্শকদের চাহিদার কথা ভেবেই নতুন সিজনের পরিকল্পনা করেছেন নির্মাতারা। নভেম্বরে মুম্বাইয়ে শুরু হবে সিআইডির নতুন সিজনের শুটিং। সব ঠিক থাকলে এ বছর বড়দিন থেকে শুরু হবে এর প্রচার।

প্রসঙ্গত, ১৯৯৮ সালের ২১ জানুয়ারি সিআইডির সম্প্রচার শুরু হয়েছিল। টানা দুই শতকের বেশি সময়ে প্রচার হয়েছে মোট ১ হাজার ৫৪৭টি পর্ব। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছিল ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। সে সময় জানানো হয়েছিল, কিছু সময়ের জন্য বিরতিতে যাচ্ছে সিরিজটি। শোনা গেছে, প্রযোজক এবং চ্যানেলের মধ্যে বিবাদের কারণে সিআইডির সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছিল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer