Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১৭ ১৪৩১, মঙ্গলবার ০২ জুলাই ২০২৪

বৃষ্টিতে ভেঙে পড়ল দিল্লি বিমানবন্দরের ছাদ, আহত ৬

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৭, ২৮ জুন ২০২৪

আপডেট: ১১:১৫, ২৮ জুন ২০২৪

প্রিন্ট:

বৃষ্টিতে ভেঙে পড়ল দিল্লি বিমানবন্দরের ছাদ, আহত ৬

ছবি- সংগৃহীত

প্রবল বৃষ্টিতে ভেঙে পড়েছে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ। এই ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন। তাঁদের সকলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। টার্মিনালের ওই অংশে বেশ কয়েকটি গাড়ি দাঁড়িয়েছিল। ছাদ ভেঙে পড়ায় সেগুলির ক্ষতি হয়েছে।

বিমানবন্দরের এক মুখপাত্র জানান, টার্মিনাল-১ থেকে ইন্ডিগো এবং স্পাইসজেটের যে সমস্ত ফ্লাইট ছেড়ে যাওয়া কথা ছিল তা আজ দুপুর ২টা পর্যন্ত বাতিল করা হয়েছে।

কর্মকর্তারা জানান, বিশ্বের অন্যতম ব্যস্ততম বিমানবন্দর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে টার্মিনালের পিক-আপ এবং ড্রপ এলাকায় পার্ক করা গাড়িগুলোকে ক্ষতিগ্রস্ত করে ছাদের শীট এবং সাপোর্ট বিমগুলো ভেঙে পড়ে৷ উদ্ধার অভিযানের সময়, একটি গাড়ি থেকে একজনকে বের করা হয়েছিল যার উপর একটি লোহার বিম পড়েছিল।

দিল্লি বিমানবন্দরের কর্মকর্তারা জানান, আহতদের ইতোমধ্যেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ধসে পড়া ছাদের ধ্বংসাবশেষ সরানোর চেষ্টা চলছে। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ বিবৃতি জারি করে জানায়, দুর্ঘটনার কারণে আপাতত এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত উড়োজাহাজের ফ্লাইট স্থগিত রাখা হয়েছে। নিরাপত্তার কারণে ‘চেক-ইন’ কাউন্টারগুলিও বন্ধ থাকছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার থেকেই প্রবল বৃষ্টিতে ভিজছে দিল্লি। তাপপ্রবাহের হাত থেকে নিস্তার পেলেও ভারী বৃষ্টিপাতের কারণে রাজধানীর বেশ কয়েকটি জায়গায় জল জমে বিপর্যস্ত জনজীবন। বেশ কয়েকটি রাস্তায় এক কোমর পানি জমে গিয়েছে। সংবাদ সংস্থা এএনআইয়ের একটি ভিডিয়োতে মিন্টো রোডের উপর গাড়ি ভেসে যেতেও দেখা গিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer