Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ২১ ১৪৩১, রোববার ০৭ জুলাই ২০২৪

ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০৭

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১১, ২ জুলাই ২০২৪

প্রিন্ট:

ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০৭

ছবি- সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের হাথরাসে একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০৭ জনে দাড়িয়েছে। মৃতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার (২ জুলাই) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, শিবের জন্য একটি 'সৎসঙ্গ' (প্রার্থনা সভা) চলাকালীন পদদলিত হওয়ার এ ঘটনা হয়।কমিউনিটি হেলথ সেন্টারের ভিজ্যুয়ালে দেখা যায়, সেখানে বেশ কিছু লাশ আনা হচ্ছে। উপস্থিতি দেখা গেছে কান্নারত স্বজনদেরও।

তবে ইটাহ’র সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ রাজেশ কুমার বলেছেন, হাথরাসের সিকান্দ্রা রাও থানার সীমানার মধ্যে একটি গ্রামে পদদলিত হয়ে নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে। 

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে মনে হচ্ছে অনুষ্ঠানস্থলে নিঃশ্বাস নিতে না পারায় 'সৎসঙ্গে' উপস্থিত লোকজনের মধ্যে অস্বস্তি তৈরি হয়েছিল। এরপর লোকজন সেখানে দৌড়াতে শুরু করায় পদদলিত হয়।

পুলিশ আরও জানায়, অনুষ্ঠানের সময় আবহাওয়া খুব বেশি গরম ও আদ্র ছিল।  এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ ঘটনা জানার পর, তার নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে এ ঘটনার বিস্তারিত জানা যায়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer