Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

ত্রিপুরাসহ ৯ রাজ্যে ভারি বৃষ্টির শঙ্কা : রেড অ্যালার্ট জারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:২৭, ২৬ আগস্ট ২০২৪

প্রিন্ট:

ত্রিপুরাসহ ৯ রাজ্যে ভারি বৃষ্টির শঙ্কা : রেড অ্যালার্ট জারি

ফাইল ছবি

ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের শঙ্কায় ত্রিপুরাসহ ভারতের বিভিন্ন রাজ্যে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া দফতর (আইএমডি)।

রোববার ভারতীয় সংবাদমাধ্যম আউটলুক ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিভিন্ন রাজ্যে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের শঙ্কায় রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি। বিশেষ করে, দেশটির পশ্চিম ও মধ্যাঞ্চলে পরবর্তী ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

এ অবস্থায় যেসব রাজ্যে আইএমডি রেড অ্যালার্ট জারি করেছে সেগুলো হলো: গুজরাট, মহারাষ্ট্র, গোয়া, মধ্য প্রদেশ, রাজস্থান, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরা। এছাড়া উড়িষ্যা, পশ্চিমবঙ্গ, কর্ণাটক ও রাজস্থানে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে।

এদিকে, হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ত্রিপুরায় আরও বৃষ্টিপাতের শঙ্কায় দক্ষিণ ত্রিপুরা জেলায় রেড অ্যালার্ট এবং ধলাই ও গোমতী জেলায় অরেঞ্জ অ্যালার্ট বজায় রেখেছে আইএমডি

ত্রিপুরায় চলমান ভয়াবহ বন্যায় এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বাস্তুচ্যুত হয়েছেন ১ লাখ ১৭ হাজারের বেশি মানুষ। সীমান্তবর্তী এই ভারতীয় রাজ্যটিতে সাম্প্রতিক রেকর্ড বৃষ্টিপাত এবং তার জেরে বাঁধের মুখ খোলার ঘটনায় বন্যা পরিস্থিতির অবনতি হয় প্রতিবেশী বাংলাদেশের অন্তত ১১টি জেলায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer