Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১২ ১৪৩১, শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪

পূজায় মুম্বাইয়ে জঙ্গি হামলার আশঙ্কা : সতর্কতা জারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫০, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

পূজায় মুম্বাইয়ে জঙ্গি হামলার আশঙ্কা : সতর্কতা জারি

ছবি- সংগৃহীত

আসন্ন পূজায় ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। দেশটির পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর এসেছে মুম্বাইয়ে ফের জঙ্গি হামলা হতে পারে। এই খবর পাওয়ার পর সব জায়গায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। সব রকম সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হচ্ছে।

১৯৯৩ সালে সিরিজ বিস্ফোরণ হোক কিংবা ২৬/১১ সন্ত্রাসী হামলা-বার বারই জঙ্গিদের টার্গেট হয়েছে মুম্বাই। এই ধরনের নারকীয় হামলা যাতে আর কোনোভাবেই না হয় তা নিশ্চিত করতে সতর্কতা সবসময়ই থাকে। এবার নতুন করে জঙ্গি হামলার আশঙ্কা আরও বেড়েছে। বিভিন্ন স্টেশন ও বিমানবন্দরসহ জনবহুল এলাকায় প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর দিয়ে তল্লাশি চালানোর পাশাপাশি শহরের ধর্মীয় স্থান ও একাধিক গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মুম্বাই পুলিশের পক্ষ থেকে ডিসিপিদের (পুলিশ কমিশনার) নির্দেশ দেয়া হয়েছে। তাদের জোনে নিরাপত্তা ব্যবস্থার দিকে বিশেষ নজর দিতে এ নির্দেশ দেয়া হয়। সিদ্ধিবিনায়ক মন্দির ট্রাস্টের চেয়ারম্যান সদা সর্বঙ্কর এনডিটিভিকে জানিয়েছে, মুম্বাই পুলিশের পক্ষ থেকে মন্দিরের নিরাপত্তা বাড়াতে বলা হয়েছে । আমাদের সমস্ত নিরাপত্তা ব্যবস্থার দিকে মনোযোগ দিতে বলা হয়েছে। পাশাপাশি বিভিন্ন এলাকায় মক ড্রিলও শুরু হয়েছে। ক্রফোর্ড মার্কেট এবং দু’টি ধর্মীয় স্থানে নিরাপত্তার মহড়া দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ক্রফোর্ড মার্কেট শহরের ব্যস্ততম এলাকা। এছাড়া এখানে দু’টি ধর্মীয় স্থান রয়েছে। শহরের অন্য ধর্মীয় স্থানগুলোতে সতর্ক থাকতে বলা হয়েছে। কোনোরকম সন্দেহজনক কিছু দেখলেই যেন পুলিশকে খবর দেওয়া হয়।

মুম্বাইয়ের ডেপুটি পুলিশ কমিশনার জানিয়েছেন, বিশেষ বিশেষ অঞ্চলগুলোতে কড়া নজর রাখা হয়েছে। তার কথায়, সামনেই উৎসবের মরশুম। এরপর বিধানসভা নির্বাচন। এমন পরিস্থিতিতে নিরাপত্তা নিশ্চিত করতে শহরের ব্যস্ততম এলাকাগুলোতে মক ড্রিল চালানো হচ্ছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer