Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশকে আরো অর্থনৈতিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র: দূতাবাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৮, ১৫ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

বাংলাদেশকে আরো অর্থনৈতিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র: দূতাবাস

ছবি- সংগৃহীত

সফররত যুক্তরাষ্ট্রের উচ্চ-পর্যায়ের প্রতিনিধিদল বাংলাদেশের অর্থনৈতিক সুযোগ-সুবিধা সম্প্রসারণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা গড়ে তোলা এবং মানবাধিকার সমুন্নত রাখতে সহায়তার আশ্বাস দিয়েছে। মার্কিন দূতাবাস এ কথা জানিয়েছে।

দূতাবাস বলেছে, “আমরা আমাদের অংশীদার বাংলাদেশের সাথে অর্থনৈতিক সুযোগ-সুবিধা সম্প্রসারণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা গড়ে তোলা, মানবাধিকার সমুন্নত রাখা এবং জলবায়ু ঝুঁকি কমিয়ে আনতে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র উপদেষ্টা মোঃ তৌহিদ হোসেন এবং সফররত প্রতিনিধি দলের মধ্যে বৈঠক শেষে আজ দূতাবাস তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এ কথা জানায়।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন মার্কিন ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থবিষয়ক সহকারি সচিব ব্রেন্ট নেইম্যান এবং মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর সহকারি পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

দূতাবাস পদ্মা হাউসে পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টার সাথে বৈঠকের বিষয়টিকে দারুণ বলে উল্লেখ করেছে। মার্কিন প্রতিনিধিদলের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সাথে সাক্ষাত এবং রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিবের দেওয়া একটি ওয়ার্কিং লাঞ্চে যোগ দেওয়ার কথা রয়েছে।

এর আগে, মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেছিলেন, সাক্ষাতকালে যুক্তরাষ্ট্র কীভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং উন্নয়ন অগ্রাধিকারে অবদান রাখতে পারে তা নিয়ে আলোচনা করা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer