Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ১ ১৪৩১, বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪

রাখাইনে বিস্ফোরণের তীব্রতায় টেকনাফের বাড়িঘরে ফাটল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ১৬ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

রাখাইনে বিস্ফোরণের তীব্রতায় টেকনাফের বাড়িঘরে ফাটল

ছবি- সংগৃহীত

মিয়ানমারের রাখাইন রাজ্য পুরোপুরি দখল নিতে দেশটির বিদ্রোহী সংগঠন আরাকান আর্মি ও সরকারি বাহিনীর সঙ্গে লড়াই আবারও তীব্র হয়েছে। তিনদিন ধরে মর্টারশেলের বিস্ফোরণ ও যুদ্ধবিমান থেকেও গোলা ফেলা হচ্ছে। রাখাইন সীমান্তের ওপারে একটানা প্রচণ্ড বিস্ফোরণে টেকনাফ সীমান্তে বসবাসকারী মানুষের মধ্যে নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিস্ফোরণের তীব্রতায় বেশ কয়েকটি ঘরবাড়িতে ফাটল দেখা দিয়েছে। দেয়ালধসের আশঙ্কায় সেসব ঘরের বাসিন্দারা প্রতিবেশী ও স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছে।

সীমান্তের একাধিক সূত্রে জানা গেছে, রাখাইন সীমান্তের ওপারে মর্টারশেল ও যুদ্ধবিমান থেকে ছোড়া গোলার বিস্ফোরণে কাঁপছে টেকনাফ উপজেলার তিনটি ইউনিয়ন সাবরাং, সদর ও হ্নীলা। এসব বিস্ফোরণে ইউনিয়নগুলোর বাসিন্দারা ভয়ে ও আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, বাসিন্দাদের নিরাপদ দূরত্বে থাকতে বলা হচ্ছে। রাখাইন রাজ্যের পরিস্থিতি নজরদারিতে রাখা হচ্ছে। অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদী ও সীমান্তে বিজিবি-কোস্টগার্ড সতর্ক।

ইউএনও আরও বলেন, বসতবাড়ি ক্ষতিগ্রস্তের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্ত লোকজনকে সরকারি সহায়তার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer