Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ২ ১৪৩১, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ২৫ জুলাই ২০২৪

প্রিন্ট:

আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে

ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে রাজধানীর বনানীর সেতুভবনে হামলা মামলায়  বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়ে আদালত। 

বৃহস্পতিবার পার্থকে আদালতে তোলা হলে মামলার তদন্তকারী কর্মকর্তা থেকে ১০ দিনের রিমান্ড চান। পরে দুই পক্ষের যুক্তিতর্ক শুনে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ নির্দেশ দেন। 

বুধবার দিবাগত রাতে রাজধানীর গুলশান থেকে পার্থকে গ্রেপ্তার করা হয় বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন-উর-রশিদ। 

এর আগে আন্দালিব রহমান পার্থের পরিবারের সদস্যরা জানান, বুধবার দিবাগত রাতে গুলশান থেকে তুলে নিয়ে যাওয়া হয় তাঁকে। এরপর বৃহস্পতিবার দুপুরে পার্থকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ডিবি। 

হারুন-উর-রশিদ বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ব্যারিস্টার পার্থের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে তাঁকে গ্রেপ্তার করা হয়।’

আন্দালিব রহমান পার্থ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ছিলেন। গত ৭ জানুয়ারি হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পার্থর দল বিজেপি এই জোট থেকে বের হয়ে যায়। দলটি সেই নির্বাচনে অংশও নেয়নি। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer