Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

ডিএনএ পরীক্ষার জন্য হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে তোলার নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৬, ৫ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

ডিএনএ পরীক্ষার জন্য হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে তোলার নির্দেশ

ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা তৈরি হওয়ায় কবর থেকে তার মরহেদ তুলে ডিএনএ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বাবার মৃত্যুর এ ধোঁয়াশা কাটাতে হাইকোর্টের দ্বারস্থ হন হারিছ চৌধুরীর  মেয়ে। সবশুনে তার পরিচয় নিশ্চিত করতে বৃহস্পতিবার আদালত এ নির্দেশ দেন

হারিছ চৌধুরীর ছিলেন বিএনপির যুগ্ন মহাসচিবও। ওয়ান ইলেভেন সরকারের সময় আত্মগোপনে চলে যান প্রভাবশালী এ নেতা। তিনি কোথায়, ২০২১ সাল পর্যন্ত এ নিয়ে চলতে থাকে নানা আলোচনা। বছর দুয়েক আগে গণমাধ্যমে খবর আসে, হারিছ চৌধুরী দেশেই আছেন, তবে রয়েছেন আত্মগোপনে।

কিছুদিন পর, গণমাধ্যমে আরেকটি খবর আসে, ২০২১ সালের ৩ সেপ্টেম্বর মারা গেছেন হারিছ চৌধুরী। তিনি পান্থপথের একটি বাসায় মাহমুদুল হাসান নামে বসবাস করতেন। সাভারের একটি মাদ্রাসার কবরস্থানে মাহমুদুল হাসান নামেই দাফন করা হয় তার মরদেহ।

মেয়ে সামিরার দাবি, বাবার মৃত্যুর পরও জীবিত দেখাতে ওঠেপড়ে লাগে একটি মহল। এসব কারণে সামাজিকভাবে প্রশ্নবিদ্ধ করা হয় তার পরিবারকে।আইনজীবী ব্যারিস্টার মাহদীন চৌধুরী বলেন, হারিছ চৌধুরী একজন বীর মুক্তিযোদ্ধা। সে কারণে যথাযথ পরিচয়ে প্রাপ্য সম্মান দিয়ে তাকে দাফন করা উচিত।

হারিছ চৌধুরীর মেয়ে জানান, তার বাবা আত্মগোপনে থাকার সময় নানা রকম নির্যাতনের মধ্যদিয়ে যেতে হয়েছে তার পরিবারকে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer