Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১০, ১৮ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ

ফাইল ছবি

অধ্যাপক আলী রীয়াজকে সংবিধান সংস্কার কমিশনের প্রধানের দায়িত্ব দেয়া হয়েছে।  মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক সংস্কার অধিশাখার যুগ্মসচিব মোসা. সুরাইয়া বেগম স্বাক্ষরিত আজ এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে। 

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস গত ১১ সেপ্টেম্বর সংবিধান সংস্কার কমিশনের প্রধান হিসেবে ড. শাহদীন মালিকের নাম ঘোষণা করেছিলেন।    

আজ সংবিধান সংস্কার কমিশন প্রধানের নাম পরিবর্তন করে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘গত ১১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ জাতির উদ্দেশে প্রদত্ত ভাষণে প্রধান উপদেষ্টা রাষ্ট্রের বিভিন্ন খাতে সংস্কারের লক্ষ্যে ৬টি কমিশন গঠন এবং কমিশন প্রধানগণের নাম ঘোষণা করেন। সে পরিপ্রেক্ষিতে সরকার ৬ টি কমিশন গঠন করেছিল এবং সংবিধান সংস্কার কমিশনের প্রধান হিসেবে ড. শাহদীন মালিক এর নাম উল্লেখ করা হয়েছিল।’

এতে বলা হয়, ‘প্রধান উপদেষ্টা সংবিধান সংস্কার কমিশনের প্রধান হিসেবে ড. শাহদীন মালিক-এর পরিবর্তে অধ্যাপক আলী রীয়াজ-এর নাম অন্তর্ভুক্ত করে কমিশন গঠনের জন্য অনুশাসন প্রদান করেছেন। এমতাবস্থায়, অধ্যাপক আলী রীয়াজকে প্রধান করে সংবিধান সংস্কার কমিশন গঠন, কার্যপরিধি নির্ধারণ এবং কমিশনকে সাচিবিক সহায়তা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

রাষ্ট্রবিজ্ঞানী  আলী রীয়াজ যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির ডিস্টিংগুইশড অধ্যাপক,আটলান্টিক কাউন্সিলের সিনিয়র অনাবাসিক ফেলো ও আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (এআইবিএস) প্রেসিডেন্ট।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer