Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা পুনর্গঠন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১৪, ১৮ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা পুনর্গঠন

ফাইল ছবি

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা পুনর্গঠন করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য নিরাপত্তা বিভাগের উপসচিব ইসরাত জাহান স্বাক্ষরিত এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে আন্তর্জাতিক অপরাধ (ট্রাইব্যুনাল) এ্যাক্ট-১৯৭৩ এর সেকশন ৮ (১) প্রদত্ত ক্ষমতাবলে এ এ্যাক্ট এর সেকশন ৩ এর অপরাধসমূহের তদন্ত পরিচালনায় তদন্ত সংস্থা পুনর্গঠন করা হলো।

তদন্ত সংস্থার কর্মকর্তাগণ হলেন: পুলিশের অবসরপ্রাপ্ত এডিশনাল ডিআইজি মোঃ মাজহারুল হক, অবসরপ্রাপ্ত পুলিশ সুপার মুহম্মদ শহিদুল্যাহ চৌধুরী, এন্টি টেরোরিজম ইউনিট ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীর, পিবিআই হেডকোয়ার্টার্স ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মোহাঃ মনিরুল ইসলাম, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জানে আলম খান, পুলিশের ট্রাফিক এন্ড ড্রাইভিং স্কুল ঢাকার সহকারী পুলিশ সুপার সৈয়দ আব্দুর রউফ, সিআইডি ঢাকা মেট্রোর পুলিশ পরিদর্শক মোঃ ইউনুস, চারঘাট মডেল থানা রাজশাহীর পুলিশ পরিদর্শক মোঃ মাসুদ পারভেজ, আরআরএফ ঢাকার পুলিশ পরিদর্শক মুহাম্মদ আলমগীর সরকার, সিআইডি ঢাকা মেট্রো (উত্তর) পুলিশ পরিদর্শক মোঃ মশিউর রহমান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তদন্ত কর্মকর্তাগন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল অ্যাক্টের অধীনে পরিচালিত বিচার অনুষ্টানের লক্ষ্যে তদন্তকার্য সম্পাদন ও ট্রাইব্যুনালের প্রসিকিউশনকে সহায়তা করবেন। প্রজ্ঞাপনে বলা হয়, তদন্ত সংস্থা পুনর্গঠন এবং জনবল নিয়োগ, অন্তর্ভুক্তকরন ও চুক্তিভিত্তিক নিয়োগের বিষয়ে ইতোপূর্বে জারি করা প্রজ্ঞাপনসমূহ বাতিল বলে গন্য হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer