Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১৯ ১৪৩১, শনিবার ০৫ অক্টোবর ২০২৪

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ ৩ দিনের রিমান্ডে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৮, ৪ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ ৩ দিনের রিমান্ডে

ছবি- সংগৃহীত

কৃষক লীগের সভাপতি সমীর চন্দকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর মেরুল বাড্ডায় দুলাল সরদার নামে একজনকে গুলি করে হত্যার মামলায় শুক্রবার তার এই রিমান্ড আদেশ হয়।

এদিন তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাড্ডা থানার উপ-পরিদর্শক সৈয়দ ইমরুল সাহেদ তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজা তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে কৃষক লীগের সভাপতিকে গ্রেফতার করা হয়।

গত ২৬ সেপ্টেম্বর মো. শরিফুল ইসলাম বাদী হয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৫ জনকে আসামি করা হয়। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে বাড্ডা থানা পুলিশকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী আন্দোলনের সমর্থনে গত ১৮ জুলাই সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডায় ব্র্যাক ইউনিভার্সিটির সামনে হাজার হাজার ছাত্র-জনতা মিছিল করেন। তখন শেখ হাসিনার নির্দেশে অন্য আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছাত্র-জনতার ওপর গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে মো. দুলাল সরদার নিহত হন।

এ মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, রমেশ চন্দ্র সেন, লতিফ মোল্লা প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer