Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৪ ১৪৩১, শুক্রবার ১১ অক্টোবর ২০২৪

এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ৭ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলম, স্ত্রী ফারজানা পারভীনসহ পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন শুনানি শেষ এ আদেশ দিয়েছেন।

নিষেধাজ্ঞার আদেশ হওয়ার অন্য সদস্যরা হলেন সাইফুল আলমের পুত্র আশরাফুল আলম ওও আহসানুল আলম, ভাই মোরশেদুল আলম, সহিদুল আলম, রাশেদুল আলম, আবদুস সামাদ, ওসমান গণি ও মোহাম্মদ আব্দুল্লাহ হাসান, আবদুস সামাদের স্ত্রী শাহানা ফেরদৌস, ওসমান গণির স্ত্রী ফারজানা বেগম এবং অজ্ঞাত মিশকাত আহমেদ। 

দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম জানান, দুদক কর্মকর্তা মো. নূর ই আলম তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করেন। 

আবেদনে বলা হয়, এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলম ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতপূর্বক নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে অজ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান চলমান রয়েছে। অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশ ছেড়ে বিদেশে পলায়ন করতে পারেন বলে বিশস্তসূত্রে জানা যায়। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বিদেশ গমন রহিত করা প্রয়োজন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer