Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৭ ১৪৩১, রোববার ১৩ অক্টোবর ২০২৪

মণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় মামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৪, ১১ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

মণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় মামলা

ছবি- সংগৃহীত

চট্টগ্রামের জেএম সেন হলের মণ্ডপে ইসলামি গান পরিবেশন করার ঘটনায় পূজা উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্ত ও চট্টগ্রাম কালচারাল একাডেমির ছয় সদস্যে বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় নগরের কোতোয়ালী থানায় মামলাটি করেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির অর্থ সম্পাদক সম্পাদক সুকান্ত বিকাশ মহাজন।

মামলার আসামিরা হলেন, চট্টগ্রাম কালচারাল একাডেমির ছয় সদস্য শহীদুল করিম (৪২), মো. নুরুল ইসলাম (৩৪), আব্দুল্লাহ ইকবাল (৩০), রনি (২৮) ও গোলাম মোস্তফা (২৭) ও মো. মামুন (৩৬)। এর মধ্যে দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন, শহিদুল ও নুরুল ইসলাম (৩৪)। শহিদুল নগরের তানজীমুল উম্মাহ মাদরাসা ও নুরুল করিম দারুল ইফরান একাডেমির শিক্ষক। আরেকজন পূজা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরী জানান, মণ্ডপে গান পরিবেশন করার ঘটনায় গানের শিল্পী চট্টগ্রাম কালচারাল একাডেমির ছয় সদস্য ও পূজা উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তের বিরুদ্ধে মামলা করেছে সুকান্ত বিকাশ মহাজন।

এদিকে চট্টগ্রাম নগরের জেএমসেন হল পূজামণ্ডপে ‌ইসলামী সংগীত পরিবেশনের ঘটনায় পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাখ বাড়ৈর সই করা এক বিবৃতিতে তাদের অব্যাহতি দেওয়া হয়। একই ঘটনায় চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে পরিষদ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে চট্টগ্রামে জেএমসেন হল পূজামণ্ডপে চট্টগ্রাম কালচারাল একাডেমি সাংস্কৃতিক গোষ্ঠীর ইসলামি সংগীত পরিবেশন করে ছয় সদস্যদের একটি দল। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer