Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৬ ১৪৩১, বুধবার ২৩ অক্টোবর ২০২৪

জেড আই খান পান্নাকে মামলা থেকে বাদ দিতে বাদীর আবেদন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৯, ২১ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

জেড আই খান পান্নাকে মামলা থেকে বাদ দিতে বাদীর আবেদন

ছবি- সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হত্যাচেষ্টার মামলা থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জেড আই খান পান্নাকে বাদ দিতে আবেদন করা হয়েছে। সোমবার রাজধানীর খিলগাঁও থানার ওসি বরাবর মামলার বাদী মো. বাকের এ আবেদন করেন।

আবেদনে বলা হয়, সুপ্রিম কোর্টের আইনজীবী জেড আই খান পান্নাকে (৬৫) ভুলবশত আসামি করা হয়। তাকে বাদ দিয়ে মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করিতে মর্জি হয়।

এর আগে হত্যাচেষ্টার মামলায় আগাম জামিন পান তিনি। এদিন হাইকোর্টের একটি বেঞ্চ তাকে এই মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন দেন।

ছাত্র আন্দোলনের সময় আহাদুল ইসলামকে গুলি ও মারধরের মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগে জেড আই খান পান্নার বিরুদ্ধে মামলা করা হয়। রাজধানীর খিলগাঁও থানায় গত ১৭ অক্টোবর আহাদুলের বাবা মো. বাকের (৫২) বাদী হয়ে এ মামলা করেন।

ওই মামলায় পান্নাসহ ১৮০ জনকে আসামি করা হয়েছে। এতে ৯৪ নম্বর আসামি জেড আই খান পান্না। এছাড়া মামলাটিতে আসামি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বর্তমান মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকীরও নাম রয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই আহাদুলসহ অন্যরা মেরাদিয়া বাজারের কাছে বিক্ষোভ করছিলেন। তখন নাম না জানা বিজিবি, পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা অন্য আসামিদের নির্দেশে গুলি চালায়। এ সময় আহাদুল গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়লে ঘটনাস্থলে থাকা আসামিরা তাকে মারধরও করে। পরে আহত অবস্থায় তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer