Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ৩১ ১৪৩১, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনারের দিকে যাচ্ছেন সংগীতশিল্পীরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৯, ৩ আগস্ট ২০২৪

প্রিন্ট:

রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনারের দিকে যাচ্ছেন সংগীতশিল্পীরা

ছবি- সংগৃহীত

রাজধানীর ধানমন্ডি লেকের পাড়ে অবস্থিত রবীন্দ্র সরোবর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে যাচ্ছেন সংগীতশিল্পীরা। শনিবার বিকেলে ৩টার পর তারা রবীন্দ্র সরোবর থেকে শহীদ মিনার অভিমুখে রওনা দেন।

বিষয়টি জানিয়ে ফেসবুকে ভিডিওসহ পোস্ট দিয়েছে জনপ্রিয় ব্যান্ডদল শিরোনামহীন। তারা লিখেছে, ‘রবীন্দ্র সরোবারে এসে দেখি লোকে-লোকারণ্য। মিউজিসিয়ানদের সাথে জড়ো হয়েছে হাজারো ছাত্র-ছাত্রী। শুরু হলো শহীদ মিনার অভিমুখে যাত্রা। আর একটা গুলি যেন না চলে।’

তাদের ভিডিওতে দেখা যায়, সংগীতশিল্পী ও শিক্ষার্থীদের অনেকের হাতে প্ল্যাকার্ড লেখা। এতে নানা ধরনের ‘স্লোগান’ লেখা রয়েছে।

এর আগে আজ ৩টায় ‘গেট আপ, স্ট্যান্ড আপ’ শিরোনামে কর্মসূচির ঘোষণা করেন সংগীতশিল্পীরা। চলমান আন্দোলনে ছাত্র-জনতার প্রতি সংহতি জানিয়ে তারা এ কর্মসূচি ঘোষণা করেন। যদিও তাদের এ কর্মসূচি নিয়ে সমালোচনা ওঠে। অনেকে বলেন, শহীদ মিনারে ছাত্র-জনতার মূল কর্মসূচির দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে এ কর্মসূচি দিয়েছেন শিল্পীরা। তাদের অনেককে ‘সরকারঘেঁষা’ বলেও অভিহিত করেন অনেকে।

তবে এ বিষয়ে অংশ নেওয়া ব্যান্ডদল ও সংগীতশিল্পীরা ব্যাখ্যা দিয়েছে। তাদের দাবি, ছাত্রদের আগেই তারা আগেই কর্মসূচি দিয়েছিলেন। এ ছাড়া ছাত্রদের সঙ্গেই আছেন বলে জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer