Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৩ ১৪৩১, রোববার ২০ অক্টোবর ২০২৪

সন্ধ্যায় বেঙ্গল শিল্পালয়ে শুরু হচ্ছে দুদিনব্যাপী শাস্ত্রীয়সংগীত আসর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৪, ২৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

সন্ধ্যায় বেঙ্গল শিল্পালয়ে শুরু হচ্ছে দুদিনব্যাপী শাস্ত্রীয়সংগীত আসর

ছবি- সংগৃহীত

বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের দশম বর্ষে পদার্পণ উপলক্ষে শিক্ষার্থীদের পরিবেশনায় দুদিনব্যাপী বার্ষিক শাস্ত্রীয়সংগীত আসর শুরু হচ্ছে আজ।

“সুনাদ” নামে এই সঙ্গীত আসবে বসবে ২৬ ও ২৭ সেপ্টেম্বর ২০২৪ বৃহস্পতি ও শুক্রবার, প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বেঙ্গল শিল্পালয়ে (বেঙ্গল শিল্পালয়, লেভেল ১ বাড়ি ৪২, সড়ক ২৭, ধানমন্ডি, ঢাকা ১২০৯)। 

২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার, প্রথম দিন খেয়াল পরিবেশন করবেন সংগীতালয়ের নবীন ছাত্রছাত্রী – শাশ্বত কুমার মন্ডল, মিথীলা ফাল্গুনী মন্ডল, কুমার বিক্রমাদিত্য সরকার, দিব্যশ্রী সাহা, মাহির আজমাইন ইভান, ত্বকী ইয়াসার আইমান, সদ্য মজুমদার। ফাহমিদা নাজনীন ও ধ্রুব সরকার তাদের তবলা ও হারমোনিয়ামে সহযোগিতা করবেন। এদিন থাকবে সোহিনী মজুমদারের সেতার বাদন। তাঁকে তবলায় সংগত করবেন নুসরাত ই জাহান খুশবু।

এছাড়া খেয়াল পরিবেশন করবেন অনিয়া পাল । তাঁকে তবলা ও হারমোনিয়ামে সহযোগিতা করবেন আপন বিশ্বাস ও ধ্রুব  সরকার। এসরাজ ও সারেঙ্গির দ্বৈত বাদন পরিবেশন করবেন সৌমিত রায় ও নিলয় হালদার। তাঁদের তবলায় সহযোগিতা করবেন ফাহমিদা নাজনীন।

ধ্রুপদ শোনাবেন টিঙ্কু শীল, তাঁকে পাখোয়াজ এবং তানপুরায় সংগত করবেন কুমার প্রতিবিম্ব এবং অপূর্ব কর্মকার। সবশেষ সজীব বিশ্বাসের একক তবলা বাদন। তাঁকে হারমোনিয়ামে সহযোগিতা করবেন ধ্রুব সরকার।

দ্বিতীয় দিন ২৭ সেপ্টেম্বর শুক্রবার ধ্রুপদ পরিবেশন করবেন সংগীতালয়ের নবীন ছাত্রছাত্রী – অম্বর জন পিউরিফিকেশন, আবৃত্তি মেরি পিউরিফিকেশন, লিলিয়ান অড্রি বিশ্বাস, প্রফুল্ল অংশুমান, প্রথমা রানী সরকার, আয়ূশী সাহা, টিউলিপ নন্দী। তাঁদের পাখোয়াজে সংগত করবেন দেবাদিত্য বণিক।

একক সারেঙ্গি বাজিয়ে শোনাবেন শৌণক দেবনাথ ঋক। তাঁকে তবলায় সহযোগিতা করবেন কুমার প্রতিবিম্ব। দিব্যময় দেশ ধ্রুপদ শোনাবেন। তাঁর সঙ্গে পাখোয়াজ ও তানপুরাতে থাকবেন কুমার প্রতিবিম্ব এবং অপূর্ব কর্মকার।

তবলায় তিনতাল পরিবেশন করবেন নবীন ছাত্রছাত্রী –  ওম অভ্র চৌধুরী, অপূর্ব জ্যোতি দত্ত, অর্জিত অনূনাদ এবং অর্কিড কস্তা। তাঁদের সঙ্গে হারমোনিয়ামে সংগত করবেন ফাহমিদা নাজনীন।

একক খেয়াল পরিবেশন করবেন সুস্মিতা দেবনাথ শুচি। তাঁকে তবলা, হারমোনিয়াম ও তানপুরায় সহযোগিতা করবেন আপন বিশ্বাস, মিরাজুল জান্নাত সোনিয়া এবং অপূর্ব কর্মকার। সবশেষে সরোদ পরিবেশন করবেন ইলহাম ফুলঝুরি এবং ইসরা ফুলঝুরি খান। তবলায় থাকবেন ফাহমিদা নাজনীন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer