Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১ ১৪৩১, বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪

জড়িতদের গ্রেপ্তার ও নিরাপত্তার দাবি

হেজবুত তওহীদের স্থাপনায় হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৬, ১০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:৩৭, ১০ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

হেজবুত তওহীদের স্থাপনায় হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ

ছবি- সংগৃহীত

দেশের ৮ জেলা কার্যালয় এবং অন্যান্য স্থাপনায় হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ এনে এসব ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও নিরাপত্তার দাবি তুলেছে হেজবুত তওহীদ। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪) রাজধানীর বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির নেতারা। 

সংবাদ সম্মেলনে হেজবুত তওহীদের নেতারা বলেন, ‘একটি উগ্রবাদী গোষ্ঠী চলমান অস্থিতিশীলতার সুযোগ নিয়ে অরাজনৈতিক ধর্মীয় সংস্কারমূলক আন্দোলন হেযবুত তওহীদের বিরুদ্ধে হামলার পাঁয়তারা করছে। 

তারা দাবি করেন, ‘আগস্ট সরকার পতনের পর থেকে উগ্রবাদী গোষ্ঠী সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হেযবুত তওহীদের বিরুদ্ধে সহিংসতা উস্কে দিয়েছে, যার ফলে আন্দোলনের সদস্যদের ও সম্পত্তির উপর একের পর এক হামলার ঘটনা ঘটে চলেছে। এসব হামলায় সোনাইমুড়ি, নোয়াখালীতে বসবাসকারী ৫০টি পরিবারের প্রায় ২ কোটি টাকার সম্পদ লুট ও ধয়ংস করা হয়েছে। ৯ আগস্ট উগ্রবাদীরা গরুর খামারের জন্য ৩০ একর জমি থেকে সংগৃহিত আটটি খড়ের গাদা পুড়িয়ে দিয়েছে। ২০ আগস্ট, ২০২৪ তারিখে লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আজিজের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এছাড়া দলটির শেরপুর, জয়পুরহাট, পাবনা, পঞ্চগড়, কুষ্টিয়া, সুনামগ৪সহ মোট আটটি জেলা কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে।’

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘৭ সেপ্টেম্বর, শনিবার উগ্রবাদী গোষ্ঠী হেযবুত তওহীদের প্রধান (এমাম) হোসাইন মোহাম্মদ সেলিমের বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে চাষীরহাট নতুন বাজারে একটি বেআইনি সমাবেশের উদ্যোগ নেয়। সকাল থেকে হামলার ঘোষণা দেওয়া হয় শত শত ফেসবুক আইডি থেকে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে তারা সমাবেশটি সেখান থেকে তিন কিলোমিটার দূরে সোনাইমুড়ি থানা সদর এলাকায় স্থানান্তর করে। সমবেশ থেকে উগ্রবাদীরা হেযবুত তওহীদের এমামের বাড়ি ও উন্নয়ন প্রকল্পগুলোকে ধয়ংস করার হুমকি দেয়। তারা ১৫ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের মধ্যে হেযবুত তওহীদকে নোয়াখালী থেকে উচ্ছেদ করার আল্টিমেটাম দেয়।

হেযবুত তওহীদ অন্তর্বর্তীকালীন সরকারের প্রশাসন, স্বরাষ্টু মন্ত্রণালয়, সেনাপ্রধানসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের কাছে আন্দোলনের সদস্যদের ও সম্পত্তির সুরক্ষার জন্য তৎপর হওয়ার দাবি জানায়। পাশাপাশি উগ্রবাদী সমাবেশের আয়োজনকারী, বক্তা এবং সামাজিক মিডিয়ায় হুমকি প্রদানকারী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

হেযবুত তওহীদের তথ্য সম্পাদক এস এম সামসুল হুদার পরিচালনায় অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন হেযবুত তওহীদের মুখপাত্র ও আন্দোলনটির আন্তর্জাতিক প্রচার সম্পাদক মো. মশিউর রহমান। লিখিত বক্তব্য পাঠ করেন হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় সভাপতি ডা. মাহবুব আলম মাহফুজ। উপস্থিত ছিলেন ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন রব্বানিসহ অন্যরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer