Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১৪ ১৪৩১, মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নির্ধারণে কমিটি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:৫৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নির্ধারণে কমিটি

ফাইল ছবি

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা নির্ধারণে কমিটি করেছে সরকার। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।সোমবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

জনপ্রশাসন সচিব জানান, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে পর্যালোচনা ও সুপারিশ প্রদানের লক্ষ্যে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মূয়ীদ চৌধুরীকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও জানান, কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে সুপারিশ দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।জনপ্রশাসন সচিব বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার বিষয়ে আন্দোলন ও দাবির প্রেক্ষিতে এই কমিটি করা হয়েছে।

এদিকে আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী চাকরিতে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ বছর করার দাবিতে সকাল ১০টার দিকে জাতীয় জাদুঘরের সামনে সাধারণ শিক্ষার্থী সমন্বয় পরিষদের ব্যানারে সমাবেশ করেন চাকরিপ্রত্যাশীরা।

সমাবেশে ‘উই ওয়ান্ট নো এজ লিমিট’, ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ চাই’, ‘বয়সসীমা মুক্ত করি-স্বপ্ন গড়ি দেশ গড়ি’, ‘শিক্ষা এবং স্বাস্থ্যখাতে বয়সসীমা উন্মুক্ত চাই’, ‘বৈষম্যবিরোধী দেশ গড়তে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ চাই’ ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড হাতে সমাবেশে অংশ নিয়েছেন চাকরিপ্রত্যাশীরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer