Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৭ ১৪৩১, রোববার ১৩ অক্টোবর ২০২৪

আগামী পাঁচদিন থাকবে বৃষ্টিপাত: আছে লঘুচাপের সম্ভাবনাও

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ১৩ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

আগামী পাঁচদিন থাকবে বৃষ্টিপাত: আছে লঘুচাপের সম্ভাবনাও

ছবি- সংগৃহীত

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে একটি লঘুচাপ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে, শক্তি বাড়িয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হতে পারে। পরে এটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে উপকূলে উঠে আসতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অফিস।

এদিকে বাংলাদেশের আবহাওয়া অফিস মাসের শুরুতেই একটি ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিয়েছে। যদিও এখনও তারা ঝড়ের কোনো আভাস দেয়নি। তবে আগামী পাঁচদিনে বৃষ্টিপাত বাড়ার কথা জানিয়েছে।

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানিয়েছেন, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। আগামী পাঁচ দিনের শুরুতে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আগামী তিনদিনের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ রবিবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল সোমবার সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরের দিন মঙ্গলবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer