Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩০ ১৪৩১, বুধবার ১৬ অক্টোবর ২০২৪

সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৩, ১৪ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত

ফাইল ছবি

সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কমিশনের কর্মপরিধি ও কার্যপদ্ধতি বিষয়ে আলোচনা করা হয়।

কমিশনপ্রধান অধ্যাপক আলী রীয়াজের সভাপতিত্বে রোববার ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয় সভাটি। যেখানে অংশ নেন কমিশনের সদস্য অধ্যাপক সুমাইয়া খায়ের, ব্যারিস্টার ইমরান সিদ্দিক, অধ্যাপক মোহাম্মদ ইকরামুল হক, ব্যারিস্টার এম মঈন আলম ফিরোজী, ফিরোজ আহমেদ, মো. মুসতাইন বিল্লাহ ও মো. মাহফুজ আলম।

সভার শুরুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এতে বলা হয়, ‘অন্তর্বর্তী সরকার কর্তৃক নিয়োগকৃত সংবিধান সংস্কার কমিশন গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে মহান মুক্তিযুদ্ধে শহীদ, আহত ও নির্যাতিতদের; স্মরণ করছে স্বাধীনতা-উত্তরকালে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে যারা প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন তাদের। গত ১৫ বছরে ফ্যাসিবাদী শাসনামলে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিহত-আহত-নির্যাতিতদের কমিশন স্মরণ করছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তী পর্যায়ে ছাত্র–জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, কমিশন তাদের আত্মদানকে স্মরণ করে গভীর শোক প্রকাশ করছে।’

সভায় কমিশনের সঙ্গে যোগাযোগের জন্য শিগগিরই একটি ই-মেইল অ্যাকাউন্ট এবং দ্রুত একটি ওয়েবসাইট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের পরবর্তী বৈঠক ঢাকায় কমিশনের কার্যালয়ে ২১ অক্টোবর অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সরকারের পক্ষ থেকে সংসদ ভবন এলাকায় কমিশনের জন্যে কার্যালয় স্থাপনের কাজ চলছে বলেও জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer