Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ১ ১৪৩১, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

পল্লী বিদ্যুৎ কর্মীদের কর্মসূচি স্থগিত: সারাদেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫৬, ১৭ অক্টোবর ২০২৪

আপডেট: ২২:৫৬, ১৭ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

পল্লী বিদ্যুৎ কর্মীদের কর্মসূচি স্থগিত: সারাদেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের আহ্বানে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত করেছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় তারা এ কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন। এর ফলে সারাদেশে সমিতির অধীনস্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

আন্দোলনের সমন্বয়ক, পল্লী বিদ্যুতের এজিএম আব্দুল হাকিম সংবাদমাধ্যমকে বলেন, প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী দাবির বিষয়ে আলোচনার জন্য সময় চেয়েছেন। মামলা প্রত্যাহার এবং আটকদের ছেড়ে দেওয়াসহ কোনো প্রকার হয়রানি না করার আশ্বাসে কর্মসূচি স্থগিত করা হয়েছে। আগামী রবিবার পর্যন্ত কর্মসূচি স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, আজ সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহফুজ আলম বলেন, ‘পল্লী বিদ্যুতের শ্রমিকরা কর্মবিরতিতে যাওয়ার পরিকল্পনা করছেন। আমরা বলব আমাদের সঙ্গে আলোচনায় আসতে।’

উল্লেখ্য, দেশের ৬৪টি জেলায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি আছে। এসব সমিতিতে প্রায় ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন। তারা দেশের ১৪ কোটি মানুষকে বিদ্যুৎ সরবরাহ করেন। দেশের মোট গ্রাহকের হিসাবে এটি প্রায় ৮০ শতাংশ। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বোর্ডের কাছে কিছু দাবি জানিয়ে আসছিলেন। দাবি আদায়ে প্রায় ১০ মাস ধরে তারা আন্দোলন করছেন। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন এমন ২০ জন কর্মকর্তাকে গতকাল বুধবার চাকরিচ্যুত করা হয়। এরই প্রতিবাদে আজ কমপ্লিট শাটডাউন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer