Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

ময়মনসিংহে ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৪, ১৪ জুলাই ২০২৪

প্রিন্ট:

ময়মনসিংহে ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষমেলা শুরু

ছবি- সংগৃহীত

'বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ' এই স্লোগানটি বাস্তবায়নের লক্ষ্য নিয়ে ময়মনসিংহের টাউন হল চত্বরে জেলা প্রশাসন ও ময়মনসিংহ বন বিভাগের যৌথ উদ্যোগে ১৫ দিন ব্যাপী ময়মনসিংহ বিভাগীয় বৃক্ষমেলা রোববার বিকালে উদ্বোধন করা হয়েছে।

বৃক্ষমেলাটি প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে টাউন হল চত্বর গিয়ে শেষ হয়। পরে টাউন হল ময়দানে উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহিত উর রহমান শান্ত। পরে টাউন হল অডিটোরিয়ামে অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিনা আক্তারের সভাপতিত্বে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ ও বন উন্নয়ন কমিটির সদস্য সচিব ও বিভাগীয় বন কর্মকর্তা আ.ন.ম. আব্দুল ওয়াদুদ। আলোচনা অনুষ্ঠান শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে বৃক্ষের চারা বিতরণ করা হয়। বৃক্ষমেলায় মোট ৩০ নার্সারি স্টল রয়েছে। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা মেলা প্রাঙ্গন পরিদর্শন করেন এবং এরপর সাধারণ বৃক্ষপ্রেমীরা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে পছন্দসই গাছের চারা ক্রয় করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer