Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩০ ১৪৩১, বুধবার ১৬ অক্টোবর ২০২৪

সাগরে লঘুচাপ : সব বিভাগে বৃষ্টির আভাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ১৪ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

সাগরে লঘুচাপ : সব বিভাগে বৃষ্টির আভাস

ফাইল ছবি

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া মঙ্গলবার থেকে টানা কয়েক দিন বৃষ্টি ঝরতে পারে বলে সংস্থাটি আভাস দিয়েছে। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমনটি জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে।দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ ছাড়া আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে আজ দিন ও রাতে বৃষ্টি হওয়ার কোনো আভাস নেই। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার ও বুধবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এই দুই দিন সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে আর রাতে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, এই সময় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer