Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১২ ১৪৩১, শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির কালো পতাকা মিছিল চলছে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৪, ২৫ আগস্ট ২০২৩

প্রিন্ট:

বিএনপির কালো পতাকা মিছিল চলছে

ছবি- সংগৃহীত

সরকার পদত্যাগের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ঢাকায় কালো পতাকা গণমিছিল শুরু করেছে বিএনপি। শুক্রবার  বিকেল সোয়া ৩টায় নয়া পল্টনে একটি অস্থায়ী মঞ্চে মিছিল পূর্ববর্তী সমাবেশ কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। পরে স্বাগত বক্তব্য দেন ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান।

এর আগে জুমার নামাজের পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে কালো পতাকা মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে কালো পতাকা মিছিল করছে বিএনপিসহ বিরোধী দল ও জোটগুলো।

রাজধানীতে আজ দুটি কালো পতাকা মিছিল হবে। একটি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মপুর বাসস্ট্যান্ড পর্যন্ত, অন্যটি মহানগর দক্ষিণের উদ্যোগে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে দয়াগঞ্জ পর্যন্ত।ঢাকা দক্ষিণ বিএনপির আয়োজনে কালো পতাকা মিছিল উদ্বোধন করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মহানগর উত্তর শাখার মিছিলটি উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
গত ১২ জুলাই এক দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণার পর এ পর্যন্ত ঢাকায় মহাসমাবেশ, ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি, ঢাকায় গণমিছিল, মহানগরে গণমিছিলের কর্মসূচি করেছে দলগুলো। সর্বশেষ গত শুক্রবার ঢাকাসহ সারা দেশের মহানগরে গণমিছিল করে বিএনপিসহ সমমনা জোটগুলো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer