Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ২৩ ১৪৩১, সোমবার ০৮ জুলাই ২০২৪

টানা চারবার নির্বাচনে বিজয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৬, ৫ জুলাই ২০২৪

প্রিন্ট:

টানা চারবার নির্বাচনে বিজয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ

ছবি- সংগৃহীত

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে লেবার পার্টি। ৩৫৯ আসনে জয় পেয়ে দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলচ্ছেন কিয়ার স্টারমার। শুক্রবার সকালে ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে।

এদিকে যুক্তরাজ্যের এ নির্বাচনে টানা চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। তিনি দেশটির হ্যাম্পস্টেড এবং হাইগেট থেকে চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে লেবার পার্টির প্রার্থী ছিলেন তিনি।

বিবিসির তথ্য অনুযায়ী, টিউলিপ ২৩,৪৩২ ভোট (৪৮ দশমিক ৩ শতাংশ) পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী ডন উইলিয়ামস ৮,৪৬২ ভোট পেয়েছেন।

টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্য সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে শিশু ও প্রাথমিক শিক্ষাবিষয়ক শ্যাডো মন্ত্রী এবং শ্যাডো অর্থনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন উল্লেখযোগ্য।

২০১৯ সালে টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড এবং কিলবার্নের এমপি ছিলেন। একই বছরে তিনি ইভনিং স্ট্যান্ডার্ডের প্রগ্রেস ১০০০ তালিকায় লন্ডনের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের মধ্যে স্থান পেয়েছিলেন।

২০১৫ সালের মে মাসে তিনি প্রথমবার লন্ডনের হ্যাম্পস্টেড এবং কিলবার্ন থেকে ব্রিটেনের হাউস অব কমন্সে নির্বাচিত হন এবং তার প্রথম ভাষণের মাধ্যমে বৈশ্বিক মনোযোগ আকর্ষণ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer