Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ভাদ্র ২৩ ১৪৩১, রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪

কোটাবিরোধী আন্দোলনে ময়মনসিংহ রেঞ্জে ৮০ জন পুলিশ সদস্য আহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৮, ২৫ জুলাই ২০২৪

প্রিন্ট:

কোটাবিরোধী আন্দোলনে ময়মনসিংহ রেঞ্জে ৮০ জন পুলিশ সদস্য আহত

ছবি- সংগৃহীত

ময়মনসিংহ রেঞ্জে কোটাবিরোধী আন্দোলনে পুলিশের  দুই ওসিসহ ৭০ থেকে ৮০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন ডিআইজি মোঃ শাহ আবিদ হোসেন। 

 এ তথ‍্য নিশ্চিত করে ডিআইজি শাহ আবিদ হোসেন আরও বলেন, ছাত্রদের যৌক্তিক আন্দোলনে পুলিশ কোনো সাংঘর্ষিক আচরণে যায়নি। কিন্তু একটি দুষ্কৃতকারী অংশ এর ওপর ভর করে সাধারণ মানুষের জীবনযাত্রা ব‍্যাহত করেছে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়েছে, নাশকতার চেষ্টা করেছে।

তিনি বলেন, পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে মানুষের নিরাপত্তা দেওয়ার জন‍্য। একইভাবে সরকারি ও বেসরকারি স্থাপনার নিরাপত্তার দায়িত্ব আমাদের। নাশকাতাকারীদের বিরুদ্ধে বসে থাকার জন‍্য পুলিশকে মাঠে নামানো হয়নি। প্রয়োজনে পুলিশকে দেওয়া অস্ত্র ও গুলির ব‍্যবহার করা হবে। সে নির্দেশনাও দেওয়া আছে। পুলিশ দায়িত্ব পালনে বিন্দুমাত্র পিছপা হবে না।

 শাহ আবিদ হোসেন বলেন, সাম্প্রতিক আন্দোলনে ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ৭০ থেকে ৮০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ বক্স, সিসি ক‍্যামেরা এবং পুলিশের স্থাপনায় আগুন দেওয়া হয়েছে। শেরপুরে পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে। সেখানে সদর থানার ওসি আহত হয়েছেন। জামালপুরে ট্রেন আটকে নাশকতার চেষ্টা করা হয়েছে। গৌরীপুর থানার সাবেক ওসি সুমন চন্দ্র রায় আহত হয়ে ঢাকায় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer