Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ২৭ ১৪৩১, রোববার ১৩ অক্টোবর ২০২৪

মা এখনও ভারতেই আছেন : জয়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৬, ৮ অক্টোবর ২০২৪

আপডেট: ১৬:৪৭, ৮ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

মা এখনও ভারতেই আছেন : জয়

ফাইল ছবি

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গেল ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে ভারতে চলে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর থেকে ভারতেই অবস্থান করছেন তিনি। দুই মাস সেখানে অবস্থান শেষে গুঞ্জন উঠেছে, ভারত ছেড়ে আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন তিনি।

তবে শেখ হাসিনা এখন কোথায় আছে এ বিষয়ে গণমাধ্যমে কথা বলেছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

সোমবার রাতে দেশের বেসরকারি  টিভি চ্যানেল চ্যানেল ২৪-কে জয় জানান, শেখ হাসিনার ভারত ছেড়ে যাওয়ার খবরটি সঠিক নয়। তার মা এখনও ভারতেই আছেন।

কোটা প্রসঙ্গে জয় বলেন, মুক্তিযোদ্ধা কোটা কমিয়ে ৫ শতাংশে নিয়ে আসার প্রস্তাব দিয়েছিলেন তিনি। পারিবারিক হোয়াটসঅ্যাপ গ্রুপে এমন প্রস্তাব রাখেন জয়। সে সময় কোটা আন্দোলন দেখে হতবাক হয়ে গিয়েছিলেন বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, তার মা দেশের বর্তমান পরিস্থিতি দেখে বেশ বিচলিত এবং হতাশ। কেননা গত ১৫ বছরে হাসিনার কঠোর পরিশ্রম অনেকটাই ব্যর্থ হতে চলেছে।

আগামী নির্বাচন প্রসঙ্গে প্রশ্ন করা হলে জয় জানান, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি। তার কখনই রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা ছিল না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে কী হবে তা তিনি বলতে পারছেন না।

এদিকে জল্পনা উঠেছে অচিরেই ভারত ছাড়তে হবে শেখ হাসিনাকে। তবে ভারত ছেড়ে কোথায় যাবেন তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

জানা গেছে, যুক্তরাষ্ট্র ভারতের কাছে জানতে চেয়েছে শেখ হাসিনা কীভাবে, কোন ব্যবস্থায় দিল্লিতে অবস্থান করছেন? জবাবে ভারত বলেছে, খুব স্বল্প সময়ের মধ্যেই মধ্যপ্রাচ্যের কোনো একটি দেশে তিনি চলে যাবেন।

এমন খবর ঢাকার সরকারি একটি মহলকে জানানো হয়েছে। একাধিক সূত্র সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer