Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩০ ১৪৩১, বুধবার ১৬ অক্টোবর ২০২৪

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বসছে আরও যে ৭ দল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৯, ১৫ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বসছে আরও যে ৭ দল

ফাইল ছবি

রাষ্ট্র সংস্কার ও নির্বাচন ইস্যুতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে আরও সাত রাজনৈতিক দল। আগামী ১৯ অক্টোবর থেকে সংলাপ শুরু হতে যাচ্ছে।মঙ্গলবার  প্রধান উপদেষ্টার কার্যালয় সূত্রে এমনটা জানা গেছে।

সাত দল হলো: গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), লেবার পার্টি, ১২ দলীয় জোট, আন্দালিব রহমান পার্থর নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক মুক্তি কাউন্সিল।

সংস্কার, নির্বাচন ও চলমান পরিস্থিতি নিয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস রাজনৈতিক দলগুলোর সঙ্গে তৃতীয় দফায় সংলাপ করছেন। গত ৫ অক্টোবর প্রথম দিনের সংলাপে অংশ নেয় বিএনপি, জামায়াতে ইসলামী, গণ অধিকার পরিষদসহ পাঁচটি দল এবং গণতন্ত্র মঞ্চসহ তিনটি জোট।

সূত্রে জানা গেছে, ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ ও ১৪–দলীয় জোটকে সংলাপে ডাকা হবে না।
 
এদিকে, সংলাপের জন্য জাতীয় পার্টিকে (জাপা) এখনও আমন্ত্রণ জানানো হয়নি। সরকারের একাধিক সূত্র জানিয়েছে, জুলাই-আগস্টের অভ্যুত্থানের ছাত্রনেতৃত্বের পক্ষ থেকে দলটির ব্যাপারে আপত্তি এসেছে।
 
এই আপত্তির পেছনে অভিযোগ হচ্ছে, ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের সহযোগী ছিল জাপা। এমন প্রেক্ষাপটে সংলাপে জাপার ডাক পাওয়ার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer