Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

কার্তিক ৮ ১৪৩১, বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতির পদত্যাগে সাংবিধানিক শূন্যতা সৃষ্টির শঙ্কা সালাহউদ্দিনের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৫, ২৩ অক্টোবর ২০২৪

আপডেট: ১৭:০৬, ২৩ অক্টোবর ২০২৪

প্রিন্ট:

রাষ্ট্রপতির পদত্যাগে সাংবিধানিক শূন্যতা সৃষ্টির শঙ্কা সালাহউদ্দিনের

ফাইল ছবি

রাষ্ট্রপতির পদত্যাগে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হতে পারে বলে সতর্ক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।বুধবার বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, রাষ্ট্রপতির পদত্যাগ ইস্যুতে ফ্যাসিবাদের দোসসরা যেনো সুযোগ নিতে না পারে, সে বিষয়ে সজাগ থাকতে হবে। এই মুহূর্তে রাষ্ট্রপতির পদ শূন্য হলে সাংবিধানিক সংকট তৈরি হবে, পাশাপাশি গণতন্ত্রে উত্তরণের পথ বিলম্বিত হতে পারে।

এরআগে, দুপুরে প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির সিনিয়র নেতারা। পরে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, রাষ্ট্রপতি ইস্যুতে স্পেসিফিক কোনো আলোচনা হয়নি। তবে দেশে যেন নতুন করে কোনো রাজনৈতিক সংকট সৃষ্টি না হয়, সে বিষয়ে প্রধান উপদেষ্টাকে আমরা মত জানিয়েছি।

তিনি বলেন, ঐকমত্যের ভিত্তিতে চলমান সংস্কার কাজগুলো দ্রুততর করা এবং জনগণের চলমান সংকটগুলো দ্রুত নিরসন করতে প্রধান উপদেষ্টাকে বলেছি

অন্যদিকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনে হওয়া আন্দোলন প্রসঙ্গে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, বঙ্গভবন বা অন্য কোথাও কোনো ধরনের বিক্ষোভ বা আন্দোলনের প্রয়োজন নেই। জনগণের বার্তা আমরা পেয়েছি এবং আমরা সে বিষয়ে আলোচনা করেছি।

‘আলোচনার মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্তে যেতে হবে। তাই সবাইকে কলকে শান্ত থাকার এবং সাথে সচেতন থাকার আহ্বান থাকবে,’ যোগ করেন তিনি।

এছাড়া রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার প্রেস উইং।

দুপুরে প্রধান উপদেষ্টার বাসভবন হিসেবে ব্যবহৃত রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনার সামনে এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই তথ্য জানান প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন উপ–প্রেস সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ মজুমদার ও অপূর্ব জাহাঙ্গীর।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer