Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ৩ ১৪৩১, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

লেভেল-৩ কোচ হিসেবে আইসিসির স্বীকৃতি পেলেন আশরাফুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪

প্রিন্ট:

লেভেল-৩ কোচ হিসেবে আইসিসির স্বীকৃতি পেলেন আশরাফুল

ছবি- সংগৃহীত

আইসিসির লেভেল-৩ কোচিং সম্পন্ন করেছিলেন মোহাম্মদ আশরাফুল। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা থেকে এবার আনুষ্ঠানিকভাবে সেই স্বীকৃতি পেলেন। তাই এখন থেকে আইসিসির লেভেল-৩ কোচ হিসেবে কাজ করতে পারবেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে এই কোচিং শুরু করেছিলেন আশরাফুল। আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের কাছ থেকে এই কোচিং কোর্সের প্রস্তাব পেয়েছিলেন আশরাফুল। পরবর্তীতে বিসিবির সহায়তায় সেই কোর্স সম্পন্ন করেছেন তিনি।

এবার আনুষ্ঠানিক স্বীকৃতি পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি প্রকাশ করে মোহাম্মদ আশরাফুল লিখেছেন, 'আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আমি আনন্দিত যে আমি আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল ৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি।এ সাফল্য আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা এবং অবিরাম উন্নতির প্রতি প্রতিশ্রুতির প্রমাণ। আমি আমার দক্ষতা শেয়ার করতে এবং অন্যদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি। ইনশাআল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন এবং বিকাশে অবদান রাখতে আমার সর্বোচ্চ চেষ্টা করব।'

এর আগে ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইসিবির অধীনে লেভেল -২ কোর্স করেছিলেন আশরাফুল। ইসিবির অধীনে ক্লাব ক্রিকেট খেলতে হলে এই কোর্স করাটা বাধ্যতামূলক। আর টেস্ট ক্রিকেটের অভিজ্ঞতা থাকলে লেভেল -১ কোর্স না করলেও চলে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer